• আন্তর্জাতিক

    ইউক্রেন রাশিয়ার যুদ্ধজাহাজে মিসাইল মেরে ডুবিয়ে দিয়েছে।

      প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২২ , ৯:৪৫:৩৮ প্রিন্ট সংস্করণ

    ইউক্রেন রাশিয়ার যুদ্ধজাহাজে মিসাইল মেরে ডুবিয়ে দিয়েছে।
    রাশিয়া উত্তপ্ত হয়ে পুরোদমে আবারো যুদ্ধে নামলো।অনির্দিষ্টকালের জন্য চলতে থাকবে মনে হচ্ছে। একই সাথে আল আকসায় আজ ইজরায়েলি পুলিশেরা অনেক ফিলিস্তিনিদের জুমার নামাজরত অবস্থায় মেরে ভেঙ্গে দিলো। এটার দরুন মধ্যপ্রাচ্যে আবারো সহিংসতার সৃষ্টি হচ্ছে। একই সাথে পাকিস্তানে ইমরান খানের পতন, মুসলমানদের আরো ঝামেলায় ফেলে দিলো। সব চাল আমেরিকা ফ্রান্স ব্রিটেনই খেলতেছে। এখন আমেরিকা ভারতকে উস্কে দিলে পূর্ব এশিয়াও উত্তপ্ত হয়ে যাবে।

    মুসলিমদের তো খেয়ে ফেলবে, তারচেয়ে বড় কথা হলো, আমাদের খাওয়ার আগে আমাদের বাঁচতে হবে। বাঁচার জন্য প্রয়োজনীয় দ্রব্যাদি কিনতে রীতিমতো এখন ঘাম ছুটতেছে।এ অবস্থায় বিভিন্ন জায়গায় যুদ্ধ দেশে দেশে ব্যবসা বানিজ্যের সম্পর্ককে প্রভাবিত করবে। যার দরুন কেউ তার শত্রু ও শত্রুপন্থী দেশকে অর্থনৈতিক, বানিজ্যিক কিংবা টেকনিক্যাল সহায়তা দিবে না। এতে দ্রব্যমূল্যের দাম বাড়তে বাড়তে কোথায় গিয়ে থামে, তা আল্লাহ জানেন।

    সবাই রোজা রেখে দোয়া করবেন, এরকম অস্থিতিশীল অবস্থায় যেখানে এ মুহূর্তে দুবেলা দুমোঠো ভাত খেতে পারছে না মানুষ, সেখানে ভবিষ্যতে কিভাবে খাবে এ অল্প আর নির্দিষ্ঠ ও সীমাবদ্ধ আয় দিয়ে!আল্লাহর কাছে দোয়া করবেন, যেন এহেন বৈশ্বিক রাজনীতির অস্থিতিশীলতা যাতে তাড়াতাড়ি বন্ধ হয়ে যায়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ