• রাজশাহী বিভাগ

    আল মাহি বাঁচতে চায়, সমর্থ্য নেই বাবার মানবিক সাহায্যের আবেদন

      প্রতিনিধি ১৯ আগস্ট ২০২২ , ১১:৩৩:১৭ প্রিন্ট সংস্করণ

    মোঃ রকি, সাপাহার বাজারের প্রাণকেন্দ্র জিরোপয়েন্টে পান-সিগারেট বিক্রি করেন। সাথে দু একটা বিস্কুট বা পটেটো! কতই বা আয় হয় সে দোকান থেকে! যেটুকু আয় হয় তা দিয়ে সংসার চলে নড়বড়ে ভাবে। বলছিলাম উপজেলার মহজিদ পাড়ার সরকারি আবাসনের বাসিন্দা রকির কথা। তার একমাত্র শিশু সন্তান মোঃ আল মাহী হোসেন। বয়স ৬ বছর। জন্ম থেকেই কিছুটা প্রতিবন্ধীর মতো। বাবা-মার ভরসা ছিলো বড়ো হলে ঠিক হয়ে যাবে। হ্যাঁ, আল মাহী বড়ো হয়েছে কিন্তু এখনো পর্যন্ত কথা বলতে পারে না, হাঁটতেও শেখেনি। মানসিক ও শারীরিক প্রতিবন্ধী আল মাহী। এছাড়াও আল মাহী ভুগছে দুরারোগ্য রোগে। তার বাবা রকিও অসুস্থ।

    এদিকে দোকান থেকে যা আয় হয় তা দিয়ে সংসার চালাতেই হিমশিম খান রকি।অপরদিকে নিজের ও বাচ্চার ওষুধের যোগান দিতে গিয়ে নিঃস্ব প্রায়। একসময় ওষুধ কিনতে গিয়ে বিক্রি করে ফেলেন নিজের ব্যবহৃত মোবাইল ফোনটা। রকি বলেন” নিজের যা হয় হোক,অন্তত একমাত্র ছেলেকে তো আর চোখের সামনে কস্ট পাওয়া দেখতে পারি না”। নিজের একমাত্র ছেলেকে সুস্থ করতে গিয়ে বিভিন্ন জায়গায় ধার-কর্জ সহ মহাজনের দোকানেও বাঁকি পড়েছে। কিছুদিন আগে স্থানীয় সাংবাদিক মনিরুল ইসলাম মানবিক সাহায্যে চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিলে সামান্য আর্থিক সহযোগীতা পেয়েছেন তিনি। যা রোগের ধরণ অনুযায়ী অতি নগন্য।

    রকি একান্ত আলাপকালে কাঁদোস্বরে বলেন, আমার বর্তমান অবস্থা খুবই খারাপ। আর্থিক সঙ্কটে ভুগছি। বাচ্চাটার ওষুধ পর্যন্ত ঠিকমতো কিনতে পারছি না। তাই যে যতটুকু পারেন ১/২ শত টাকা করে হলেও যদি সাহায্যে করতেন তাহলে হয়তো আমি বাচ্চাটাকে আরো উন্নত চিকিৎসা করাতে পারতাম। প্রাপ্ত তথ্য মতে আলম ভাইকে গতকাল রাজশাহী মেডিকেলে ভর্তি করানো হয় এবং সেই সাথে একটিভ test দেওয়া হয় যার আনুমানিক খরচ প্রায় ১০ হাজার টাকার মত এই মানবিক সাহায্যের হাত হতে বিশিষ্ট সাংবাদিক মনিরুল ইসলামের দেওয়া সাহায্যের আবেদনে আজ।

    দুপুর দুইটা পর্যন্ত ৫৬৯ টাকা জমা পড়েছে ১০ হাজার টাকার বিপরীতে এ টাকা অতি নগণ্য তাই সকলের কাছে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন অসুস্থ মাহির বাবা রকি।
    তাই একজন মানবিক মনের মানুষ হয়ে আপনি যথাসাধ্য দান করতে পারেন। হয়তো আপনার সামান্য একটু দানের কারনে বেঁচে যেতে পারে একটি শিশু,বাঁচতে পারে একটি পরিবার। আপনি আপনার সাধ্যমত দান করতে নিচের বিকাশ নাম্বারে পাঠিয়ে শিশুটি’র চিকিৎসা সহায়তায় এগিয়ে আসুন। সাংবাদিক মনিরুল ইসলাম ০১৭২৪-৮৭০১৮৯ (বিকাশ পার্সোনাল) নাম্বারে যে যার সাধ্যমত চিকিৎসা সহায়তা করার জন্য অনুরোধ রইলো।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ