• আমার দেশ

    আল্লামা মুমতাজুল করিমের ইন্তেকালে ইসলামী ছাত্র আন্দোলন-এর শোক প্রকাশ

      প্রতিনিধি ২৮ মার্চ ২০২৩ , ৫:৫৭:০৩ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী -স্টাফ রিপোর্টারঃ

    দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার প্রবীণ ওস্তাদ ও পীর সাহেব চরমোনাই’র ফুফা আল্লামা মুমতাজুল করিম (বাবা হুজুর) -রহ. এর ইন্তেকালে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ ও সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমাদ মানসুর এক যৌথ শোক বার্তায় গভীর শোক প্রকাশ করেন।

    ২৮ মার্চ ২০২৩ মঙ্গলবার দেয়া শোকবার্তায় হযরতের ইন্তিকালে পরিবার-স্বজন, শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীদের সাথে গভীর শোক জানিয়ে মহান আল্লাহর নিকট মাগফিরাত ও জান্নাতের সুউচ্চ মাকাম কামনা করেন।

    মুমতাজুল করিম বাবা হুজুর ১৯৪২ সালের ২৭ ডিসেম্বর কুমিল্লা জেলার সদর থানার ডুলিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।

    মুহাদ্দিস হিসেবে যোগ দেন এবং মুসলিম শরিফের দরস দেওয়া শুরু করেন। ১৯৮৪ সাল থেকে টানা ৩৫ বছর তিনি হাটহাজারী মাদরাসায় হাদিসের দরস দিয়েছেন। চরমোনাই মাদরাসায় শিক্ষক হিসেবে নিয়োগের কিছুদিনের মধ্যেই মরহুম চরমোনাই পীর মাওলানা সৈয়দ মুহাম্মদ ইসহাক রহমাতুল্লাহি আলাইহি মাওলানা মুমতাজুল কারিমকে অত্যাধিক স্নেহ ও ভালোবাসার পাত্রে পরিণত করে মেয়ে হুরুননেছা বেগমকে তার সঙ্গে বিয়ে দেন।

    দুই ছেলে ও দুই মেয়ের জনক বাবা হুজুর। তার বড় ছেলে মাওলানা মাহমুদুল হাসান মুমতাজী দেশবিখ্যাত আলেম। তিনি তেজগাঁও রহিম মেটাল জামে মসজিদের খতিব, ইন্টারন্যাশনাল খতমে নবুওয়ত মুভমেন্ট বাংলাদেশের আমির ও ইসলামিক কালচারাল ফোরামের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ