• সারাদেশ

    অবৈধ খনন বন্ধে অভিযান অব্যাহত সহকারী কমিশনার (ভুমি) সবুজ হাসান

      প্রতিনিধি ১২ জুন ২০২৩ , ১০:৩৬:১৪ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    ভূমি দস্যুরা বিভিন্ন কৌশল অবলম্বন করে বিভিন্ন ইটভাটা সহ আশেপাশের এলাকায় মাটি বিক্রি করছে ইহা বন্ধ করতে সর্বদা অভিযান অব্যাহত রেখেছেন রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার সহকারী কমিশনার(ভূমি) মোঃ সবুজ হাসান।অবৈধভাবে পুকুর খননের নামে ভূমিদস্যুতা বন্ধে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন এবং সকল কৃষি জমি ভূমি দস্যুরা যেন নষ্ট করতে না পারে সেদিকে নজরদারি ও সর্বদা সচেষ্ট থেকে দায়িত্ব পালনে সক্রিয় ভূমিকা পালন করছেন তিনি।

    জনাব সবুজ হাসান জানান আমি গত ০৯/০৯/২০২২ ইং তারিখে গোদাগাড়ী উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই অনুমতি ব্যতীত কোন পুকুর খনন বা পুনঃ খননের নামে ভূমিদস্যুতা বন্ধে সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে এবং থাকবে। সহকারী কমিশনার( ভূমি) মোঃ সবুজ হাসান জানান, এই উপজেলায় অবৈধভাবে কোন প্রকার খননের কাজ করতে দেয়া হবেনা তার পরও যদি কেউ এধরণের অবৈধভাবে পুকুর খনন বা পুনঃ খননের কাজ করে তাহলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় সকল আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

    তিনি আরও জানান, তারই ধারাবাহিকতায় গত রাত এগারো টার পর থেকে আজ সকাল পাঁচটা পর্যন্ত অভিযান পরিচালনা কালে গোগ্রাম ইউনিয়ন পরিষদের অন্তর্গত দারিয়াপুর গ্রামের পশ্চিম মাঠ হতে অবৈধভাবে পুকুর খননের কাজে ব্যবহৃত দুটি ভেকুর ০৪ ব্যাটারী ও ০৪ টি ভাল্প খুলে জব্দ করে ভেকু দুটি অকার্যকর করা হয়েছে। ইহা ছাড়াও তিনি আরও বলেন, মাথাভাঙ্গা গ্রামের পাশে প্রায় চল্লিশ / পঞ্চাশ বিঘা পুকুর খননের কাজে ব্যবহৃত একটি ভেকুর ০২ টি ব্যাটারী ও ০২ টি ভাল্প সহ যন্ত্রপাতি জব্দ করে ভেকুটি অকার্যকর করা হয়েছে।

    এ সময় সঙ্গীয় অফিসার হিসেবে সাথে ছিলেন, প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম সহ সঙ্গীয় অফিসার ও ফোর্স#

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ