• Uncategorized

    হাসিনা অল্টানেটিভ মেডিকেল (এইচ এ এম এ) ফাউন্ডশন কর্তৃক ৪৫ তম জাতীয় শোক দিবস পালন ও শদ্ধাঞ্জলি প্রদান।

      প্রতিনিধি ১৫ আগস্ট ২০২০ , ৩:৪৩:৩২ প্রিন্ট সংস্করণ

    নূরনবী শাহ্: নীলফামারী প্রতিনিধি:

    আজ ১৫ ই আগস্ট জাতিয় শোক দিবস। ১৯৭১ সালে স্বাধিনতার পর পরই জাতির কিছু সন্তান নিজ স্বার্থ চরিতার্থ করতে আমাদের জন্য রচনা করে আজকের এই দিনে শোক বার্তা, শোকের মাতম, শোকের ইতিহাস যা পরবর্তিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শোক দিবস হিসেবে ঘোষনা করেন।

    এটা আমাদের জন্য বিশ্বের বুকে একটি লজ্বা ও কস্টের ইতিহাস হয়ে দাড়ায়। কারন, যার বলিস্ট নেতৃত্ব, সম্মোহনী বক্তৃতা, দিপ্ত প্রত্যয়, কঠিন হুংকার, তেজস্বীয় কন্ঠ ও সঠিক সময়ে সঠিক শিদ্ধান্তের কারনে ছিনিয়ে এনেছি স্বাধিনতার লাল সূর্য্য, সবুজের মাঝে লাল বৃত্তের পতাকা, স্বাধিনতার সুধা, বিশ্বের বুকে সার্বভৌম জাতীর অধিকার নিয়ে মাথা উচু করে দাড়ানোর হিম্মত ও সম্মান! সেই নেতাকে স্ব-পরিবারে হত্যা করে বুকে তাজা গুলি করে তাজা রক্ত বইয়ে সেই পবিত্র রক্তে পিচাষদের পায়ের ছাপ পড়ে! এ যেন একটি রক্তাক্ত প্রান্তরে পরিনত হওয়ার গল্প, একটি কালো অধ্যায় সুচনা ও জাতি অন্ধকারে ডুবে হাত ছানি দিয়ে আলো খুজার করুন কাহিনি এমনকি শ্রেষ্ঠ্য সন্তানকে হারিয়ে কস্টকে বুকে চেপে কিংবা পিতার লাশ বুকে নিয়ে সন্তানের আর্ত চিৎকারও বটে।

    আজ সেই কালো রাতের অবসান হলেও অবশান হয়নি বাঙ্গালির মুজিব হারানোর কস্ট, তাইতো ফিরে ফিরে আসে ১৫ আগস্টের কস্ট ও যন্ত্রনা। যা বাংঙ্গালী শোকের সাথে গাম্ভীর্যতার মধ্য দিয়ে প্রতি বছর পালন করে অশ্রুশিক্ত নয়নে ও বেদনার্থ হৃদয়ের সাথে। তাই আজ সম্মান ও শদ্ধার সাথে পালিত হচ্ছে ১৫-ই আগস্ট জাতিয় শোক দিবসে। জাতির পিতা ও তার সাথে শহীদ হওয়া স্ব-পরিবারের সকলকে একই সাথে ঐ রাতে হায়নার বুলেটে প্রাণ হারানো সকল শহীদের প্রতি হাসিনা অল্টারনেটিভ মেডিকেল এসোসিয়েশন (বি এইচ এম এ) ফাউন্ডেশন এর চেয়ারম্যান ডাঃ মুহাম্মদ মনিরুল আলম এবং মহাসচিব ডাঃ কামরুল ইসলাম (মনা) সকল সদস্য পক্ষ থেকে রইল ভালবাসা ও শহীদদের প্রতি সম্মান ও গভীর সমবেদনা শহীদ পরিবারের প্রতি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ