• আইন ও আদালত

    স্বচ্ছতা ও যোগ্যতার ভিত্তিতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগের ২য় দিন

      প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০২৪ , ৯:৩৫:৩৩ প্রিন্ট সংস্করণ

    মো.মাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    আজ ১৭ ফেব্রুয়ারি’২৪ (শনিবার) নড়াইল জেলা পুলিশ লাইন্স মাঠে বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ জানুয়ারি-২০২৪ এর ২য় দিনের কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে। আজ সকাল ০৮ঃ০০ ঘটিকার সময় শারীরিক মাপ ও সনদপত্র যাচাই উত্তীর্ণ প্রার্থীদের পুলিশ লাইন্স গেটের বাহিরে সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে পুলিশ লাইন্স এর ভিতর প্রবেশ করানো হয়। প্রার্থীরা সারিবদ্ধ হয়ে পুলিশ লাইন্স মাঠের ভিতরে ০৪(চার)টি ইভেন্টে অংশগ্রহণের জন্য দাঁড়ায়। প্রার্থীরা সুশৃংখলভাবে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করেন।

    ১ম ইভেন্ট ছিল- দৌঁড়, পুরুষদের জন্য ২০০ মিটার ২৮ সেকেন্ডে এবং নারীদের জন্য ২০০ মিটার ৩৪ সেকেন্ডে, ২য় ইভেন্ট ছিল- পুশআপ, পুরুষদের জন্য ১৫ বার ২৫ সেকেন্ডে এবং নারীদের জন্য ১০ বার ৩০ সেকেন্ডে, তৃতীয় ইভেন্ট ছিল- লং জাম্প, পুরুষদের জন্য ১০ ফুট সর্বোচ্চ তিনবার সুযোগে এবং নারীদের জন্য ৬ ফুট সর্বোচ্চ তিনবার সুযোগে, ৪র্থ ইভেন্ট ছিল- হাই জাম্প, পুরুষদের জন্য ৩.৫ ফুট সর্বোচ্চ তিনবার সুযোগে এবং নারীদের জন্য ২.৫ ফুট সর্বোচ্চ তিনবার সুযোগে।

    পুলিশ সুপার যোগ্য (শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা) প্রার্থীদের সুশৃংখল ও নিয়মানুবর্তিতার মাধ্যমে ২য় দিনের কার্যক্রম সম্পন্ন করায় ধন্যবাদ ও শুভেচ্ছা জ্ঞাপন করেন। পুলিশ সুপার ( মোহা মেহেদী হাসান) বলেন, “সম্পূর্ণ যোগ্যতা ও নিরপেক্ষভাবে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ দেওয়া হবে।” আজকে যারা উত্তীর্ণ হয়েছে তারা আগামী দিনের ইভেন্টগুলোতে উত্তীর্ণ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি উত্তীর্ণ যোগ্য প্রার্থীদের কোন প্রকার আর্থিক লেনদেনে জড়িয়ে প্রতারিত না হওয়ার জন্য আবারও সতর্ক করেন।

    এ সময় নিয়োগ বোর্ডের সদস্য আফরিদা রুবাই পিপিএম, এআইজি, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা; তানভীর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), খুলনা জেলা মো. মাসুদ রানা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), বাগেরহাট জেলা, তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্); মো.দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), নড়াইল; ০২ জন মেডিকেল অফিসার ডাঃ মার্শিয়া আহমেদ ও ডাঃ শুভাশিসসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ নিয়োগ কার্যক্রমকে বেগবান করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ