• চট্টগ্রাম বিভাগ

    সুবর্ণচরে ভূমিহীনদের অঞ্চল সম্মেলন অনুষ্ঠিত

      প্রতিনিধি ১০ নভেম্বর ২০২২ , ১১:০৬:৫২ প্রিন্ট সংস্করণ

    স্টাফ রিপোর্টারঃ

    শোষণমুক্ত, বৈষম্যহীন অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে
    “দুনিয়ার মজদুর এক হও, লড়াই করো” স্লোগানকে সামনে রেখে সুবর্ণচর উপজেলার ২নং চরবাটা ইউনিয়ন ভূমিহীন অঞ্চল সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। নিজেরা করি সুবর্ণচর আঞ্চলিক অফিসের সহযোগীতায় ৯ নভেম্বর (বু্ধবার) বেলা ৩ ঘটিকায় সেলিম বাজার আশ্রয়ণ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করে চরবাটা ভূমিহীন সমিতি।

    নিজেরা করি কর্মসূচী সংগঠক জসিম উদ্দিনের সঞ্চালনায় ভূমিহীন নেতা আবুল কাসেম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নিজেরা করি অঞ্চল সমন্বয়ক পরিতোষ দেবনাথ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাংবাদিক আবুল বাসার, সাংবাদিক মোঃ ইমাম উদ্দিন সুমন, ডাক্তার কেশব দাস, ভূমিহীন নেত্রী ইয়াসমিন আক্তার, ভূমিহীন নেতা ডাক্তার দিলীপ দাস প্রমূখ।

    বক্তারা বলেন, নোয়াখালী সুবর্ণচরের চরাঞ্চলে ভূমিহীনদের মাঝে খাস জমি বিতরণ, নদী ভাঙন রোধ, বহিরাগত ভূমিদস্যুতা বন্ধ করতে হবে। বহিরাগত ভূমিদস্যুদের আগ্রাসন থেকে নিরীহ ভূমিহীনদের রক্ষা, ভূমিদস্যু নামে বেনামে বিভিন্ন রকম কাগজ পত্র তৈরি করে আমাদের ভূমির অধিকার থেকে বঞ্চিত করার অপকৌশল বন্ধ করা, আমাদের বসত-বাড়ি ও কৃষি জমি বিগত ২০০৫ সালে জরীপকৃত আমাদের দখলীয় ভূমি বন্দোবস্ত দেওয়া, মেঘনার ভাঙন থেকে আমাদের ফসলি ভূমি ও বসতঘর রক্ষা করতে হবে সেই সাথে ভূমি দস্যুদের কাছ থেকে অবৈধ ভূমি উদ্ধার করে প্রকৃত ভূমিহীনদের হস্তান্তর করার জন্য সুবর্ণচর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টি আকর্ষণ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ