• আন্তর্জাতিক

    সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল পত্নীতলায়

      প্রতিনিধি ৮ জুলাই ২০২৩ , ৯:২৫:১৭ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব-স্টাফ রিপোর্টার:

    সুইডেনে কুরআন পোড়ানোর প্রতিবাদে নওগাঁ জেলার পত্নীতলা উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইমাম ও ওলামা পরিষদ। শুক্রবার আগামীকাল জুম্মার নামাজের পর বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি মডেল মসজিদ থেকে শুরু হয়ে নজিপুর বাজস্টান্ড গোল চত্তর প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিলে সভাপতিত্ব করেন জামায়াত নেতা আকতার ফারুক বলেন, জামায়াত নেতা আকতার ফারুক বলেন সুইডেনে কুরআন মাজিদ্দ পোড়ানো ও অবমাননা করে চরম বেয়াদবি করেছে। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। জীবন বাজি রেখে হলেও কোরআনের মর্যাদা রক্ষা করতে আমরা সদা প্রস্তুত রয়েছি।

    সুইডেন যদি এঘটনায় ক্ষমা না চায় তাহলে অচিরেই সুইডেন দূতাবাস ঘেরাও করা হবে। বিশ্বের দেশে দেশে যেখানেই কোরআনের বিরুদ্ধে কেউ কটুক্তি করবে তাকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে।

    বিক্ষোভ মিছিল ও সমাবেশে সর্বস্তরের জনতা  অংশগ্রহণকরে।
    সমাবেশে আলেম ওলামা নেতৃবৃন্দ বলেন, গত ২৮ জুন সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে পবিত্র কোরআন পোড়ানো হয়। এ ঘটনা বাংলাদেশসহ বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। কোরআনের
    অবমাননা যারা করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি আমরা দাবি করি। আমরা মনে করি সুইডেনে কোরআন পোড়ানো হয়নি,বিশ্বের মুসলমানদের হৃদয় পোড়ানো হয়েছে। এই ঘটনায়
    গোটা বিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। আমরা এটা কোনভাবেই মেনে নিতে পারছি না। কোরআনের অবমাননা কোনো মুসলমানদের পক্ষে মেনে নেওয়া সম্ভব না। তাই আমরা এর প্রতিবাদে রাজপথে নেমে এসেছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ