• ধর্ম

    রাজনৈতিক সংকট মোকাবেলায় সৈয়দ ফজলুল করীম রহ.-এর আদর্শ আলোর বাতিঘর হয়ে থাকবে- পীর সাহেব চরমোনাই

      প্রতিনিধি ১৫ অক্টোবর ২০২২ , ১:৩৩:০৬ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

     

    ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) যলেছেন, সংস্কারমূলক রাজনীতির প্রবর্তক মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করীম (পীর সাহেব চরমোনাই রহ.)-এর আধ্যাত্মিকতা ও রাজনৈতিক ভারসাম্যপূর্ণ সমন্বয় ঘনিভূত রাজনৈতিক সংকট উত্তরণে সহায়তা করবে। তিনি রাজনীতিকে ইসলাম, দেশ ও মানবতার জন্য কল্যাণকর করে তোলার লক্ষ্যে নির্মোহ ইবাদতের রাজনীতির চর্চা করতেন। এ কারণে তিনি সবসময় ইসলাম ও দেশের স্বার্থবিরোধী যেকোনো সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার ছিলেন।

    আজ ১৫ অক্টোবর শনিবার রাজধানীর হোটেল ইম্পেরিয়াল ইন্টারন্যাশনালে ইসলামী যুব আন্দোলন আয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা আমীর মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম (পীর সাহেব চরমোনাই রহ.)-এর রাজনৈতিক দর্শন শীর্ষক সিম্পোজিয়ামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদের উপস্থাপনায় সিম্পোজিয়ামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, এবি পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওয়াহাব মিনার, জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশ-এর সিনিয়র সহ-সভাপতি মাওলানা শেখ মুজিবুর রহমান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি ড. আব্দুল লতিফ মাসুম, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, বাংলাদেশ ন্যাপ-এর মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা।

    অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, নায়েবে আমীর মাওলানা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, খোন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, উপদেষ্টা আল্লামা ওমর ফারুক সন্দ্বিপী, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার ও দাওয়াহ সম্পাদক আহমদ আবদুল কাইয়ুম, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, সহ-প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা শেখ ফজলুল করীম মারুফ, এবি যুব পার্টির আহবায়ক ইলিয়াস আলী প্রমুখ।

    প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই আরও বলেন, সৈয়দ ফজলুল করীম রহ. এর চিন্তাধারা ছিল গরীব-মেহনতি মানুষের মুক্তির দর্শন। স্বাধীনতার পর থেকে দেশ বিশেষত দুটি দলের পুঁজিবাদী শাসনের কাছে জিম্মি। মানুষকে এই দুঃশাসনের যাঁতাকল থেকে মুক্তি দেয়ার লক্ষ্যে তিনি ঘোষণা করেছিলেন, নো আওয়ামীলীগ, নো বিএনপি, ইসলাম ইজ দ্য বেস্ট। এই শ্লোগানকে ধারন করে এদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠা করে শায়খ রহ. এর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

    উল্লেখ্য, সিম্পোজিয়ামে পীর সাহেব চরমোনাই মাওলানা সৈয়দ ফজলুল করীম রহ.-এর জীবনী স্মারকের মোড়ক উন্মোচন করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ