• চট্টগ্রাম বিভাগ

    মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক আবুল কালাম আজাদের স্মরণ সভা

      প্রতিনিধি ১৩ মে ২০২৩ , ১২:৩৩:১০ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    বাংলাদেশ ছাত্রলীগের মুরাদনগরের সাবেক নেতাদের মিলন মেলা ও মরুহুম আবুল কালাম আজাদের স্মরনে শোক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ( ১২ মে) সকালে কুমিল্লার মুরাদনগর উপজেলার কাজী নজরুল মিলনায়তনে এই শোকসভা ও মিলন মেলায় অংশ নেন ছাত্রলীগের সাবেক নেতারা।

    দীর্ঘদিন পর রাজপথের সতীর্থদের দেখা পেয়ে আবেগে উৎফুল্ল হয়ে পড়েন সাবেক এই নেতারা। বুকে জড়িয়ে স্মৃতিচারণ করেন সোনালী দিনগুলোর নানান স্মৃতি।

    শোক সভার মুক্ত আলোচনায় অনুভূতি প্রকাশ করে ছাত্রলীগের সাবেক নেতারা বলেন, ‘স্বাধীনতা যুদ্ধসহ দেশের সব আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের অনন্য অবদান রয়েছে। ছাত্রলীগের বহু নেতা প্রাণ দিয়েছেন, রক্ত দিয়েছেন দেশ গঠনের সব আন্দোলনে। তাই এসব অবদান ইতিহাসে লেখা রয়েছে। আওয়ামী লীগের দুঃসময়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আবুল কালাম আজাদসহ সব নেতাদের অবদান অবিস্মরণীয়। কিন্তু সাবেক হয়ে গেলে অনেক নেতা নানাভাবে অবহেলিত হন। সাবেক ছাত্রলীগ নেতাদের মূল্যায়ন করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে। এক্ষেত্রে সবার ঐক্যবদ্ধ থাকা দরকার।’

    ‘শোক সভায় আবুল কালাম আজাদের স্মৃতিচারন করে আওয়ামী লীগ ও বর্তমান সরকারের সকল উন্নয়ন মূলক কর্মকাণ্ড প্রচার এবং সকল ষড়যন্ত্র রুখতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেছেন সাবেক ছাত্রনেতারা।’

    মুরাদনগর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু বকর সবুজের সভাপতিত্বে শোক সভায় সাবেক নেতাদের এ মিলন মেলায় উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, মুরাদনগর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহাম্মদ হোসেন আউয়াল, মুরাদনগর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক কে.এম.এম মজিবুর রহমান,পার্থ সারথী দত্ত, মুরাদনগর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন মজনু, সাবেক সভাপতি, মো. আবদুল গাফ্ফার, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগসাবেক আহ্বায়ক গোলাম সারোয়ার হাসান চিনু, মুরাদনগর উপজেলা ছাত্রলীগেরর সাবেক সভাপতি আতিকুর রহমান হেলাল, বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও মুরাদনগর ছাত্রলীগের সভাপতি মোঃ শফিকুল ইসলাম তুহিন, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক চেয়ারম্যান কাজী আবুল খায়ের, মুরাদনগর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক হুমায়ুন কবির, সাবেক যুগ্ম-আহবায়ক আশরাফুল আলম রিন্টু, সাবেক আহ্বায়ক শাহেদুল আলম, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুল ইসলাম সোহাগ, সাবেক সহসভাপতি সৈয়দ রাজিব আহমেদ, আলআমীন সরকার, মুরাদনগর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আনোয়ার হোসেন ও কুমিল্লা পলিটেকনিক ইন্সস্টিটিউট ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শরিফুল আলম চৌধুরী।

    এর আগে সকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মরহুম আবুল কালাম আজাদের কবরে পুষ্পস্তবক অর্পন শেষে তার রুহের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ