• জনপদ

    বাউফলে সেতু ভেঙে পড়ায় ভোগান্তিতে তিন গ্রামের মানুষ

      প্রতিনিধি ৬ মার্চ ২০২২ , ১০:৪৫:০৩ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের রামনগর-তাতেরকাঠী গ্রামে একটি সেতু ভেঙে পড়ায় চরম দূর্ভোগে পরেছেন তিন গ্রামের প্রায় দের সহস্রাধীক মানুষ। উপজেলার গোলাবাড়ি নুরাইনপুর খালের ওপর নাসির হাওলাদার বাড়ির সামনে প্রায় পাঁচ বছর পূর্বে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক নির্মিত সেতুটি তিন মাসেরও অধীক সময় ধরে ভেঙ্গে পড়ে আছে। ঝুঁকিপূর্ন এই সেতু দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত পার হচ্ছেন শতাধীক মানুষ। ফলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

    সরেজমিনে দেখা গেছে, উপজেলার সূর্য্যমনি, রামনগর ও তাতেরকাঠী এই তিন গ্রামের জনগনের চলাচলের গুরুত্বপূর্ণ সেতুটির মধ্যভাগ ভেঙে ঝুলে রয়েছে। অনেক স্থানে স্লাব নেই, গাছের টুকরো দিয়ে সেই ভাঙ্গা যায়গা মেরামতের চেষ্টা করা হয়েছে। স্থানীয় ভুক্তভোগী মো. মজিবর (৪৮), আনিচুর রহমান হাওলাদার (৫৩) ও নাসির উদ্দিন হাওলাদার (৫৫) অভিন্ন ভাবে জানান, প্রায় পাঁচ বছর পূর্বে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মজিবর রহমানের উদ্যোগে সেতুটি নির্মিত হয়।

    কিছু দূষ্কৃতিকারী রাতের আধাঁরে সেতুটির নিচের অংশের লোহার অ্যাঙ্গেল খুলে নিয়ে যাওয়ায় গত নভেম্বর মাসের মাঝামাঝি সময়ে সেতুটি ভেঙে পড়ে। ফলে লোকজন চলাচলে দূর্ভোগের পাশাপাশি খাল দিয়ে নৌকা ও ট্রলার চলাচল ব্যহত হচ্ছে।এলাকাবাসী দ্রুত সেতুটি চলাচলের উপযোগী করার জোর দাবী জানিয়েছেন। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. সুলতান হোসেন বলেন,‘বিষয়টি আমার জানা ছিল না। সরেজমিন পরিদর্শন করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ