• আইন ও আদালত

    বাউফলে ইউপি চেয়ারম্যানসহ ৪ জন কারাগারে

      প্রতিনিধি ১৭ মে ২০২৩ , ৮:১৯:২৭ প্রিন্ট সংস্করণ

    মোঃ মহসিন মীর-বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি:

    পটুয়াখালীর বাউফলে এমপির সামনে উপজেলা চেয়ারম্যান মো অবদুল মোতালেব হাওলাদারকে কুপিয়ে জখম করার ঘটনায় দায়েরকৃত মামলায় চন্দ্রদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক আলকাস মোল্লাসহ চারজনকে কারাগারে প্রেরণ করে আদালত। গতকাল বুধবার মামলার ১০ আসামি পটুয়াখালী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত চারজনকে কারাগারে প্রেরণ করেন। এতে অপর ৬জনের জামিন মঞ্জুর করা হয়। রাষ্ট্র পক্ষের আইনজীবী (এপিপি) বশিরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, গত ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালিকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

    এসময় এমপি সমর্থকরা বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদারকে কুপিয়ে গুরুতর জখম করে। ওই ঘটনায় গত ২ এপ্রিল বগা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. দিদারুল ইসলাম বাদী হয়ে আ.স.ম ফিরোজ এমপি’র ভাতিজা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ফয়সাল আহমেদ মনির মোল্লা এবং ইউপি চেয়ারম্যান এনামুল হক আলকাস মোল্লাসহ ১৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২৫/৩০ জনের নামে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। যাহার মামলা নং- ০৩ তারিখ- ০২/০৪/২০২৩। ওই মামলা ১৪ জন আসামি উচ্চ আদালত থেকে কয়েক সপ্তাহের আগাম জামিন গ্রহণ করেন। জামিনের মেয়াদ শেষ হলে বুধবার ১০ জন আসামি পটুয়াখালী চীপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেনের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন।

    এসময় আদালতের শুনানি শেষে বিজ্ঞ আদালত এনামুল হক ওরফে আলকাস মোল্লা, সফি হাওলাদার, মাসুম বিল্লাহ লিমন ও মো. মোহনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন এবং ফয়সাল আহম্মেদ ওরফে মনির মোল্লা, পঙ্কজ দাস, রাজিব দাস, সজিব দাস, মো. সোহেল ও মো. আরিফের জামিন মঞ্জুর করেন। উল্লেখ্য, বাউফলে উপজেলা আওয়ামী লীগের তিনটি ভাগে সক্রিয় রয়েছেন। পৃথকভাবে এসব গ্রæপের নেতৃত্বে আছেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র মো. জিয়াউল হক জুয়েল, বাউফলের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ স ম ফিরোজ এবং উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ