• আমার দেশ

    বাঁধনের রজতজয়ন্তী উদযাপন

      প্রতিনিধি ২৫ অক্টোবর ২০২২ , ৮:৫৮:৪২ প্রিন্ট সংস্করণ

    মোঃ রাফসান-মাদারীপুর জেলা প্রতিনিধি:

    “৫০ পেরিয়ে বাংলাদেশ, ২৫ এ বাঁধন,স্বেচ্ছায় রক্তদান হোক সামাজিক আন্দোলন” এই প্রতিপাদ্য নিয়ে আজ ২৪ অক্টোবর ২০২২ ইং তারিখ বাঁধন তার প্রতিষ্ঠা বার্ষিকীর রজতজয়ন্তী উদযাপন করেন।ঘুর্ণিঝড় সিত্রাং এর প্রবাবে সারাদেশে যখন বৃষ্টি আর সেই বৃষ্টি উপেক্ষা করে টিএসসি ছিলো বাঁধন কর্মীদের পদচারণায় মুখর। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান, মাননীয় উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়, মোঃ নাহিদুজ্জামান, সভাপতি বাঁধন কেন্দ্রীয় পরিষদ। এস.এম. কোরবান আলী, আহবায়ক রজতজয়ন্তী উদযাপন কমিটিসহ কেন্দ্রীয় উপদেষ্টা, ঢাকা বিশ্ববিদ্যালয় জোন, ঢাকা সিটি জোনের সকল ইউনিটের উপদেষ্টা দায়িত্বশীল ও কর্মীবৃন্দ। সামাজিক দায়বদ্ধতা থেকে মানুষের বিপদে সবার এগিয়ে আসার আহবান করছি। বাঁধন এর নানাবিধ দিক নিয়ে তারা আলোচনা করেন, সর্বোপরি সকলে বাঁধন এর রজতজয়ন্তী উদযাপন করতে এসে বাঁধনের এই সাফল্যের ধারায় নিজেদের গর্বিত বলে মনে করেন।

    বাঁধন,
    (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) বাঁধনের ২৫ বছর আজ। ১৯৯৭ সালের ২৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল থেকে সংগঠনটির যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠাবার্ষিকী ও ২৫ বছরপূর্তিতে নানা কর্মসূচি গ্রহণ করেছে সংগঠনটি।
    বাঁধন এর ২৫ বছর পূর্তি স্মরণীয় করে রাখতে বৃক্ষরোপণ কর্মসূচি, শিক্ষা উপকরণ বিতরণ,বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি, থ্যালাসেমিয়া রোগীদের বিনামূল্যে রক্ত সরবরাহ।
    ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ স্লোগান ধারণ করে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির মাধ্যমে যাত্রা শুরু করে সংগঠনটি। স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত দেশের সবচেয়ে বড় স্বেচ্ছাসেবী সংগঠন বাঁধনের কার্যক্রম ছড়িয়েছে দেশব্যাপী।

    ১৭টি সরকারি বিশ্ববিদ্যালয়সহ স্নাতক-স্নাতকোত্তর পর্যায়ের কলেজ নিয়ে দেশের ৫৩ জেলায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে ১৩৯ ইউনিট ও ১২টি জোন নিয়ে বিনামূল্যে স্বেচ্ছায় রক্তদান ও রক্তদানে উদ্বুদ্ধকরণে কাজ করছে সংগঠনটি। প্রতিষ্ঠাবার্ষিকী ও রজতজয়ন্তী উপলক্ষে টি-শার্ট বিতরণ, কেক কাটা, র্যালিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তন পুনর্মিলনী ও সারাবাংলাদেশ বিভিন্ন ইউনিট, জোনে রজতজয়ন্তী উদযাপনের আয়োজন করা হয়েছে। আগামী ২৮ অক্টোবর সারা বাংলাদেশের বাঁধন প্রেমীদের নিয়ে অনুষ্ঠিত হবে পুণর্মিলনী, যার জন্য ইতোমধ্যে রেজিষ্ট্রেশন কার্যক্রম সম্পুর্ন হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ