• Uncategorized

    বন্ধ কলেজ উড়ছে জাতীয় পতাকা

      প্রতিনিধি ১৬ মে ২০২২ , ৪:৩৪:৩৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ মিজানুর রহমান জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ

    আজ সরকারি ছুটির দিন অথচ কামারখন্দ নাসরিন ওয়াজেদ মহিলা ডিগ্রী কলেজে গতকাল শনিবারে তোলা জাতীয় পতাকা এখনও নামানো হয়নি। ছুটির দিনেও কলেজ ক্যাম্পাসে উড়ছে জাতীয় পতাকা। এতে অধ্যক্ষ ফজলুল হক কর্তৃক জাতীয় পতাকার প্রতি করা হয়েছে অসম্মান ও অবজ্ঞা।

    অধ্যক্ষ ফজলুল হক বলেন,শনিবার কলেজ সময়ে আরব আমিরাতের প্রয়াত রাষ্ট্র প্রধানের প্রতি সম্মান প্রদর্শন করে জাতীয় পতাকাটি অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়েছিল কিন্তু ভুলক্রমে পতাকাটি না নামিয়ে কলেজ বন্ধ করে চলে এসেছি। এদিকে আজ রোববার সরকারি ছুটি থাকার ফলে কলেজটি বন্ধ থাকার সুযোগে পতাকাটি নামানো সম্ভব হয়নি। তবে বন্ধের দিনে পতাকা কলেজ ক্যাম্পাসে উড়ছে তাই কি? পতাকা না নামানো তো কোন অপরাধ নয়।

    এব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো.মনির হোসেন বলেন,সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষ হয়তো জাতীয় পতাকার বিধিমালাটি জানেন না। কারণ জাতীয় পতাকাটি হলো আমাদের অস্তিত্ব,ত্রিশ লক্ষ্য শহীদ আর দু’লক্ষ্য মা-বোনের সম্ভ্রমহানীর বিনিময়ে অর্জিত হয়েছে এই পতাকা। কাজেই সেই পতাকার প্রতি অসম্মান এবং অবজ্ঞা করা কোনক্রমেই কাম্য নয়। তবে একজন অধ্যক্ষ গুরুত্বপূর্ণ চেয়ারে থেকে জাতীয় পতাকার প্রতি এমন অবহেলা করতে পারেননা। তদন্তপুর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ