• আমার দেশ

    প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে অনেক দেশের নেতারা এখন লাইন ধরে থাকেন

      প্রতিনিধি ৬ নভেম্বর ২০২১ , ৪:০৩:০২ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্কঃ

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ পেতে অনেক দেশের নেতারা এখন লাইন ধরে থাকেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।শুক্রবার যুক্তরাজ্য থেকে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও যুক্তরাজ্যে বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মোনা তাসনিম।

    পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগে আমাদের অনেক দেশের নেতাদের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট নেওয়ার জন্য ঘুরতে হতো। আমরা অ্যাপয়েন্টমেন্ট পেতাম না। তবে এখন সময় বদলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করার জন্য অনেকেই এখন লাইন ধরে থাকেন। প্রধানমন্ত্রীর জন্য বাংলাদেশের ইমেজ বেড়েছে, সে কারণে বিশ্ব দরবারে আমাদের মর্যাদাও বেড়েছে।

    তিনি বলেন, গ্লাসগোর জলবায়ু সম্মেলনে বিশ্বের অনেক নেতাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ সম্মান দিয়েছেন। অনেক দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান তার সঙ্গে আলাপ করেছেন। এটা আমাদের জন্য সম্মানের।যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে অত্যন্ত উষ্ণ আলোচনা হয়েছে বলে জানান ড. মোমেন।

    পররাষ্ট্রমন্ত্রী এ সময় আরও বলেন, আগামী বছর দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৫০ বছরপূর্তি হবে। দুই দেশ যৌথভাবে এটি উদযাপন করবে। এ ছাড়া বাংলাদেশের একটি উন্নয়ন অংশীদার হিসেবে যুক্তরাজ্য কাজ করবে বলেও জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ