• রংপুর বিভাগ

    পীরগঞ্জের বদনাপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী উপস্থিতি ২ জন

      প্রতিনিধি ২৭ আগস্ট ২০২২ , ১:৫৭:১৬ প্রিন্ট সংস্করণ

    পলাশবাড়ী উপজেলা সীমান্তবর্তী রংপুরের পীরগঞ্জের বদনাপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি চলছে কাগজে-কলমে। সংশ্লিষ্ট বিভাগের সঠিক তৎপরতা না থাকায় শিক্ষা ব্যবস্থা মুখ থুবরে পড়েছে। সরেজমিনে গিয়ে এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকেই উক্ত বিদ্যালয়টির নিয়মিত ক্লাস হয়না। বিদ্যালয়ে শিক্ষার্থীও আসতে দেখা যায়না।

    শুধুমাত্র কাগজে-কলমে প্রতিবছর বহিরাগত শিক্ষার্থী দ্বারা পরীক্ষা পরিচালনা করে আসছে মর্মে অভিযোগ উঠেছে। অত্র এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন জানান, দীর্ঘদিন থেকে যে বিদ্যালয়টিতে শিক্ষার্থী উপস্থিতি দেখা যায়না এবং লেখাপড়ার মান একেবারেই নিম্নমুখী সেই বিদ্যালয়টি আবার এমপিও কিভাবে?

    ২৫ আগস্ট দুপুর ১২টা ৫০ মিনিটে উক্ত বিদ্যালয়ে উপস্থিত হয়ে শিক্ষক-কর্মচারী ৯ জন উপস্থিত পাওয়া গেলেও শুধুমাত্র ৬ষ্ঠ শ্রেণিতে ২ জন শিক্ষার্থীকে উপস্থিত পাওয়া যায়। বাকী ৭ম ও ৮ম শ্রেণিতে শিক্ষার্থী শূন্য দেখা যায়। বিদ্যালয়ে শিক্ষার্থী শূন্য ব্যাপারে প্রধান শিক্ষক মোর্শেদা বেগমের সাথে কথা বললে তিনি বলেন বহুদিন যাবৎ নন-এমপিও ছিল এবং গ্রামের বিদ্যালয়তো তাই শিক্ষার্থী উপস্থিতি নেই। বিদ্যালয়টি এমপিওভুক্ত হয়েছে বলে জানান তিনি।

    তবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নাম ও মোবাইল নম্বর চাইলে তিনি বলেন আমি নামও জানিনা ও আমার কাছে ওনার মোবাইল নম্বরও নেই। তবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মমিনের সাথে কথা বললে তিনি জানান, এমপিওভুক্ত হওয়ার বিষয়টি মন্ত্রণালয়ের ব্যাপার। তবে অভিযোগের সত্যতা পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।#

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ