• Uncategorized

    পাবনায় স্কুল সংলগ্ন ভূমিহীনদের গৃহ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

      প্রতিনিধি ২১ নভেম্বর ২০২০ , ৫:৩৮:০৬ প্রিন্ট সংস্করণ

    বিপাশা চৌধুরী,পাবনা:

    মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণের নির্ধারিত স্থানে গৃহ নির্মাণ না করার জন্য এলাকাবাসীদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে পাবনার সুজানগর উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের মোজাইত পুর ৮৬ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জমিতে  ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে পাবনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ ফিরোজ কবির বরাবর স্মারকলিপি প্রদান করেন এলাকাবাসী। বিক্ষোভ সমাবেশে এলাকার শিশু ও নারী পুরুষ অংশগ্রহণ করে।

    মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তারা বলেন,সি এস নক্সা অনুযায়ী তাদের ভোগ দখলের অবস্থানগুলি পরিমাপ করিয়া তাদের নির্দিষ্ট দাগের সীমানার কোন পরিবর্তন হয়নি, কিন্তু আর এস নক্সা অনুযায়ী পরিমাপ করা হইলে তাদের জমির দাগের সীমানা পরিবর্তিত হয়ে একে অপরের সীমানার মধ্যে প্রবেশ করে পুরো মৌজার সম্পত্তির চরম বিশৃঙ্খলা সৃষ্টি হবে।

    ,বিগত আর এস জরীপ আমলে মোজাইত পুরের পূর্বে হেমরাজপুর মৌজার ১১ টি দাগ মোজাইত পুর মৌজার মধ্যে অন্তর্ভুক্ত হওয়ায় আর এস নক্সায় বিশৃঙ্খলা দেখা দিয়েছে, সেই কারণে আর এস নক্সা অনুযায়ী মোজাইত পুর মৌজার জনগণের জমির দাগের সীমানা নির্ধারণ করা হইলে মৌজার সকলের বাড়ী ঘর ও অন্যান্য স্থাপনাদি অপসারণ করিতে হইবে অন্যথায় সীমানা নির্ধারণ করা সম্ভব হবে না,।

    সি এস নক্সা ও আর এস নক্সা পাশাপাশি রাখিয়া পর্যবেক্ষণ ও বিশ্লেষণ করিলে সব সত্য বেরিয়ে আসবে,তাই পাবনা- আসনের এমপি ও জেলা প্রশাসকের নিকট আকুল আবেদন আর এস নক্সা অনুযায়ী জমি পরিমাপ করিয়া এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষার্থে ও এলাকার কমলমতি শিশুদের লেখাপড়া ও খেলা ধুলার পরিবেশ রক্ষার্থে স্কুল সংলগ্ন জমিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ না করার জন্য আকুল আবেদন করেন। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন আমানত আলী, আব্দুল কুদ্দুস, হানিফ মোহাম্মদ, আরশেদ মোল্লা, হাফিজ মোল্লা, মজিদ প্রামাণিক, শাজাহান আলী, মিজানুর রহমান, ইমদাদুল হক, শিপন সরদার, সাব্বির হোসেন সহ এলাকার শিশু ও নারী পুরুষ অংশগ্রহণ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ