• Uncategorized

    পাঞ্জেরী আমরা কি মানুষ হতে পারবোনা? 

      প্রতিনিধি ৫ অক্টোবর ২০২০ , ১২:৩৬:৩৯ প্রিন্ট সংস্করণ

     

    মু,হেলাল আহম্মেদ(রিপন)পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    খবরের পাতা খুলে যা দেখছি এটা কি স্বপ্ন  না কি বাস্তব। রাত পোহাতে কত দেরি পাঞ্জেরী!

    মনে প্রশ্ন জাগে একাক্কীত্বে সকাল কি হবে না আর? বাহিরে বের হলে শুনতে হয় শিশু থেকে বৃদ্ধা ধর্ষণের শিকার মানব জাতির জন্য চরম লজ্জা , বাহিরে বের হলে মনে শংকা জাগে আমার কন্যা নিরাপদ তো? আমার  স্ত্রী নিরাপদ তো?  আমার মা নিরাপদ তো?  আমার বোন নিরাপদ তো? শংকা জাগে আজ বুঝি আমার কলিজায় আঘাত হানতে পারে।

    কাল সূর্যদয়ের সূর্য টা কি আমার কন্যা- স্ত্রী- মা- বোন দেখতে পারবে না। কথা দেবে ভাই কাল আমার আমার বোনটা রাস্তা দিয়ে হেটে যাবে নির্ভয়, না কি আবার ও শুনতে পাবো বুকফাটা আর্থনাথ। আমি বাবা, আমি ভাই, আমি ঐ মেয়েটির অর্ধঙ্গি, আমি ঐ মেয়েটির ছেলে।

    আজ মা ভয় পায় তার মেয়ে কে রাস্তায় একা ছাড়তে, ভয় পায় স্কুল কলেজে একা দিতে, ভয় পায় বন্ধুদের সাথে ঘুরতে দিতে, ভয় তার স্বজনদের সাথে দিতে।

    আমরা কি পারি না, আগামী সকাল টাকে সুন্দর করে দিতে কেউ পাবে না ভয়। এমন দিন আসবে কবে পাঞ্জেরী ?কবে পাবে এ-ই যুদ্ধ থেকে নিস্তার, ভয়  দুর করা সম্ভব নয় কি?

    আমার জন্য কি একটা বোন সোনালী সূর্য উদয় না দেখার কারন? সে কি ফিরবে না আর একা ঐ পথে, যে পথে যেতে হবে ক্যাম্পাসে, যে পথে যেতে অলিগলি ভেদ করে মুক্ত বাতাসে, যে পথে যেতে হবে তার গন্তব্যে।

    তাহলে কি তার ঠিকানা হবে, কোন এক নোংরা পরিত্যক্ত হায়নাদের শিকারে?

    সামাজিক যোগাযোগ মাধ্যম খুললেই দেখি ধর্ষন, নির্যাতন,হামলা, এটা যেন চায়ের কাপে চুমুক এর নিত্য দিনের সঙ্গী হয়ে গেছে।

    মরাই সুশীল সমাজের মানব, আমরাই তো সমাজ কে রক্ষা করি, সমাজ গরি আবার সেই সমাজ ভাঙ্গি।তবে কেন আজ প্রত্যেকটা পরিবার হুমকির মুখে, মা,বোন, বউ হয়তো আমার নয়তো তোমার।

    আজ আমার বোন, আগামী কাল তোমার বোন শিকার হচ্ছে নির্যাতনের, ঐ মেয়েটি কাল তো যাবে না তার স্বামীর সাথে কোথাও। মেয়েটি তার নিজ ঘরে থাকতেও বড্ড ভয় লাগে তার। আমাদের হাত ধরেই পরিবর্তন আসছে, পরিবর্তন আসবে।

    আর নয় নোংরা,  নির্যাতন যেটা প্রতিটা মানবজাতিকে ভাবায়। পুরুষ জাতিকে লজ্জায় ডোবায়। বলতে পারিস পাঞ্জেরী কবে হবে সেই পৃথিবীর সেই সকাল যেখানে থাকবে না কোন আতংক, ভয় বিরাজমান। সকল মানুষ একে অপারকে করবে সম্মান  কবে আসবে সেই নতুন দিন?

     

    মু,হেলাল আহম্মেদ(রিপন)

    পটুয়াখালী জেলা ক্রাইম রিপোর্টার

    ০১৭৯৫৭১২৬৩৬

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ