• Uncategorized

    পত্নীতলায় ম্যাটস শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত

      প্রতিনিধি ২৭ আগস্ট ২০২৩ , ১০:১৪:৫৭ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব স্টাফ রিপোর্টার

    ইন্টার্নশিপ বাতিল ও অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধনসহ ৪ দফা দাবিতে পত্নীতলায় অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করছে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীরা।

    পত্নীতলায় ম্যাটস শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত
    কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৫ম দিনের মত রবিবার (২৭ আগস্ট) সকাল ১১ টায় পত্নীতলা ম্যাটস চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

    ম্যাটস শিক্ষার্থীরা বলেন,সম্প্রতি ম্যাটস শিক্ষা কারিকুলামে আমাদের জন্য বাস্তবিক প্রশিক্ষণ তথা ইন্টার্নশিপ বাতিল করা হয়েছে। আমাদের দক্ষ মেডিকেল অ্যাসিস্ট্যান্ট হিসেবে গড়ে উঠা থেকে বঞ্চিত করা হয়েছে । অবিলম্বে ইন্টার্নশিপ বহালের দাবিতে আমরা রাস্তায় নেমেছি। এছাড়াও অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন করতে হবে। এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে ‘মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামে স্বতন্ত্র বোর্ড গঠন করতে হবে। কর্মসংস্থান সৃষ্টি করে আমাদের দ্রুত নিয়োগের ব্যবস্থা করতে হবে এবং বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষার সুযোগ প্রদানের দাবি জানান তারা । অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শতাধিক শিক্ষার্থীরা অংশ নিয়েছেন। সংশ্লিষ্টরা জানান দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চলবেই।

    এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এস এম খালিদ সাইফুল্লাহ বলেন, শিক্ষার্থীদের বাস্তবিক প্রশিক্ষণ তথা ইন্টার্নশিপ বাতিল করাটা ঠিক হবে না। বাস্তবিক প্রশিক্ষণ না থাকলে তারা রোগীদের প্রাথমিক চিকিৎসার ধারণা থেকেও বঞ্চিত হবে। তারা রোগীদের কি চিকিৎসা দিবে, ইন্টার্নশিপ বহাল থাকা যৌক্তিক দাবি মনে করছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ