• Uncategorized

    পটুয়াখালীর শ্রীরামপুরে পৈত্রিক সম্পত্তি জবর দখল,ইউপি পরিষদে অভিযোগ!   

      প্রতিনিধি ১৫ অক্টোবর ২০২০ , ৩:২৩:৪৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী সদর উপজেলাধীন লাউকাঠি ইউপির শ্রীরামপুর গ্রামে পৈত্রিক সম্পত্তি জবরদখল ভূমিদস্যুতায় পরিনত হয়েছে এমনটাই অভিযোগ উঠেছে।

    সরেজমিন অনুসন্ধানে জানাযায়, ভুক্তভোগী মোঃ আবু জাফর পিতা মোঃ জিন্নাত আলী সাং শ্রীরামপুর বলেন আমার প্রতিবেশি ও একই বংশ ভূত  আবদুস সোবাহান হাওলাদার, মোঃ ইউসুফ আলী হাওলাদার ,ইদ্রিস আলী হাওলাদার সর্ব পিতা মৃত ধলু হাওলাদার এর সাথে  পৈত্রিক সম্পত্তির ভাগ বাটোয়ারা নিয়ে দীর্ঘ দিনের পুঞ্জিভূত সংকট বর্তমানে প্রাননাশের হুমকিতে রুপান্তরিত হয়েছে।

    আমরা জীবিকার উদ্দেশ্য শহরে বসবাস করিতেছি। এমন সুযোগ কাজে লাগিয়ে আমাদের পৈত্রিক সম্পত্তি দখলের পায়তারা করছে। ইতিমধ্যে আমার গ্রামের বসত বাড়ির প্রবেশ পথ কেটে যাতায়াত পথসহ পথের দুপাশে বেড়ে ওঠা বনজ গাছের অপূরনীয় ক্ষতি সাধন করেছে।

    বিষয়টি নিয়ে প্রতিপক্ষ ইউসুফ আলী হাওলাদারের কাছে জানতে চাইলে তিনি বলেন,এরকমের কোন ঘটনা ঘটেনি আমার উপর মিথ্যা বানোয়াট অভিযোগ করেছে। এছাড়াও তিনি আরো বলেন, আমি এর সুষ্ঠ সমাধান চাই।।

    এবিষয়ে জাকির হোসেন প্রতিবেদ’কে বলেন,  আমদের ওয়ারিশদের মধ্যে দুটি খতিয়ানের মধ্যে মোট সম্পত্তির পরিমাণ ২ একর ৪২ শতাংশ জমি যার মধ্যে পৈত্রিক ওয়ারিশ মালিকদের কাছ থেকে অর্থৎ আমার মা খালাদের কাছ থেকে ক্রয়সূএে মালিক মো,আবু জাফর,মো,জাকির হোসেন,মো,সহীদুল ইসলাম আমাদের তিন ভাইয়ের সমান অংশে ৭০ শতাংশ জমি ক্রয় করি এবং ফজিলাতুন্নেছার ৮ শতাংশ মোট ৭৮ শতাংশ জমির মালিক আমরা বিদ্দমান থাকি।

    তিনি আরো বলেন,প্রতিপক্ষ রোয়েদাত ভঙ্গ করে তারা আমাদের জমিতে গায়ের জোরে  জবর দখল ভাবে প্রবেশ করেছে। এসময় বসত বাড়ীর ২ লক্ষ ৫০ হাজার টাকার গাছ কেটে নিয়েছে। মেইন সড়কের পাশথেকে ১ লক্ষ টাকার মাটি কেটে নিয়েছে।

    ভুক্তভূগীর পারিবারিক সূএে আরো  জানাযায়,শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান মোঃ সহীদুল ইসলাম খোকন এর নিকট লিখিত দরখাস্তের পরিপেক্ষিতে আগামী ২৪ অক্টোবর পরিষদে শালীশ ব্যবস্থার দিন ধার্য আছে।

    উক্ত ঘটনার বরাত দিয়ে স্থানীয় জৈনিক ব্যক্তি নামপ্রকাশে অনিচ্ছুক তিনি জানায়,দীর্ঘদিন যাবৎ এদের মধ্যে ঝগড়া বিবাদ চলে আসছে।ফজিলাতুন্নেছার ছেলেরা নিরীহ এরা বাড়ীতে না থাকায় প্রতিপক্ষরা বাড়ীঘর নির্মান ও গাছপালা কেটে নেয়া সহ মাটি কেটে নেয়ারও অভিযোগ রয়েছে।

    এবিষয় শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান মোঃ সহীদুল ইসলাম খোকন এর  কাছে বিষয়টি জানতে  তার ব্যবহার কৃত সেল ফোনে (০১৭২৬৩৩১৯৩১) ১৫ অক্টোবর  সময় ৭.৪৯ মিনিটে একাধিক বার ফোন করলেও ফোনটি রিসিভ হয়নি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ