• Uncategorized

    নান্দাইলে টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে স্বাস্থ্য কর্মকর্তার অভিনব প্রচার

      প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২১ , ১:১২:১০ প্রিন্ট সংস্করণ

    নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুর রশিদ করোনার টিকা গ্রহণে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে জারি গানের মাধ্যমে এক অভিনব প্রচারণা চালাচ্ছেন।

    তিনি অভিনব ভঙ্গিতে আজ মঙ্গলবার, গতকাল সোমবার ও গত রবিবার বিকাল তিনটার পর স্বাস্থ্য কমপ্লেক্স চত্তরে জারি গান গেয়ে সাধারণ মানুষকে টিকা নিতে উদ্বুদ্ধ করেছেন। পরে সেই গানের ভিডিও তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে প্রচার করছেন।

    জানা গেছে, টিকার গ্রহণে মানুষকে উৎসাহিত করতে ওই স্বাস্থ্য কর্মকর্তা নিজেই দুইটি গান লিখেছেন। পরে তিনি স্থানীয় শিল্পীদের মাধ্যমে সুর করিয়ে নিজেও তাদের সাথে কণ্ঠ দেন। গানের কথা গুলো এমন ‘শোনেন শোনেন ভাই, সুরক্ষা যদি চাই; কোভিড ভ্যাকসিন নিতে আমরা হাসপাতালে যাই’।

    এর মাধ্যমে তিনি মানুষরে দৃষ্টি আর্কষণ করে টিকা নিতে উদ্বুদ্ধ করছেন। গত তিন দিন ওই স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, করোনা নিয়ে তৈরি করা গানের স্বাস্থ্য কর্মকর্তা নিজেও কণ্ঠ দিচ্ছেন। এসময় শরীরে হলুদ রঙয়ের জামা পড়ে কর্মকর্তাকে বিভিন্ন ভঙ্গিতে নাচতে দেখা গেছে।

    এই অভিনব উদ্যোগের বিষয়ে স্বাস্থ্য কর্মকর্তা মাহমুদুর রশিদ বলেন, করোনার টিকা নিয়ে একটি শ্রেণি সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের গুজব ছড়াচ্ছেন। এসব গুজবে যাতে মানুষ বিভ্রান্ত না হন, সে জন্য তিনি ব্যতিক্রম ভাবে ইতিবাচক ধারণা দেওয়ার জন্য জারি গান নিয়ে হাজির হয়েছেন।এবার তিনি প্রতিটি ইউনিয়নে গিয়ে শিল্পীদের সাথে জারি গান পরিবেশন করবেন। যাতে মানুষ টিকা গ্রহণে উদ্বুদ্ধ হয়

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ