• দুর্ঘটনা

    নাচোল ও তানোরে পাগলা হাতির আক্রমণে ২ জন নিহত

      প্রতিনিধি ৯ নভেম্বর ২০২৩ , ১০:১৫:০৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোর ও চাঁপাইনবাবগঞ্জে নাচোলে পাগলা হাতির আক্রমনে দুইজন নিহত হয়েছেন। এরা হলেন রামপদ মন্ডল (৪০) ও মোবাশির (১৩)। এদের মধ্যে রামপদর বাড়ি রাজশাহীর তানোর উপজেলার বাধাইড় ইউনিয়নের জুমারপাড়া গ্রামে। আর মোবাশিরের বাড়ি নাচোল উপজেলার আমনুরা লক্ষ্মীপুর গ্রামে।

    আজ (৮ নভেম্বর) বুধবার সকালে ও বিকেলে পৃথক এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনাটি ঘটে নাচোল উপজেলার আমনুরা লক্ষীপুর এলাকায় ও তানোর উপজেলার বাধাইড় ইউনিয়নের জুমারপাড়ার ধামধুম এলাকায়।

    এব্যাপারে থানার ওসি আব্দুর রহিম জানান, বর্তমানে তানোর উপজেলার বাধাইড় ইউনিয়নের ধামধুম এলাকায় হাতিটি রয়েছে। হাতিটি এখনো ধরা সম্ভব হয়নি। পাগলা হাতিটি নিয়ন্ত্রণে রাখতে উপজেলা প্রসাশন, পুলিশ, ফায়ার সার্ভিসের কর্মী ও বনবিভাগের কর্মকর্তারা কাজ করছেন। কাল সকালে হাতি উদ্ধার করতে বনবিভাগের প্রশিক্ষিত লোকজন আসবেন। রাতে যেন স্থানীয় লোকজন বাড়ির বাইরে না বের হয় সেজন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে জুমারপাড়া এলাকায় মাইকিং করা হচ্ছে।

     

    তিনি বলেন, গত কয়েকদিন ধরে হাতি দুইটি নাচোল এলাকায় অবস্থান করে গ্রামে গ্রামে চাঁদা তুলে বেড়াচ্ছিল। মনে খাবার অভাবে সকাল থেকে হাতি দুইটি পাগলা হয়ে যায়। হাতির দুই মাউথকে নাচোল থানা পুলিশ আটক করেছে।

    ওসি আব্দুর রহিম আরও বলেন, দুইটি পাগলা হাতি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার আমনুরা মোড়ে ঘোরাঘুরি করছিল। এ সময় হাতি দুটির সামনে পড়ে যায় মোসাব্বির। তখন তাকে আঁছড়ে মাটিতে ফেলে দেয় হাতি দুটো। এতে গুরুতর আহত হয় সে। পরে স্থানীয়রা উদ্ধার করে নাচোল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। একই ভাবে আঁছড়ে মারে রামপদকে। দুটি হাতের মধ্যে একটি স্থানীয় লোকজন আটক করেছে। অপরটি তানোর উপজেলার ধামধুম জঙ্গলে ছুটে বেড়াচ্ছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ