• চট্টগ্রাম বিভাগ

    দেবীদ্বারে শেখ রাসেল ফাউন্ডেশনের উদ্যোগে সাড়ে ৩শত স্বাস্থ্য সেবা কার্ড বিতরণ

      প্রতিনিধি ৮ মে ২০২৩ , ৬:০২:৫০ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    কুমিল্লার দেবীদ্বারে শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ’র উদ্যোগে সাড়ে ৩শত মানুষের মাঝে স্বাস্থ্য সেবা কার্ড বিতরণ করা হয়। সোমবার সকাল ১১টায় উপজেলার বাকসারে ফেরদৌস খন্দকার কারিগরি স্কুল অডিটরিয়ামে মানুষের মাঝে স্বাস্থ্য সেবা কার্ড বিতরণের কর্মসূচির উদ্বোধন করা হয়।
    উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলামের পরিচালনায় শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ’র সভাপতি ডা. ফেরদৌস খন্দকারের সভাপতিত্বে স্বাস্থ্য সেবা কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যাক্তিগত চিকিৎসক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা.এবিএম আব্দুল্লাহ।

    বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গুনাইঘর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মোকবল হোসেন মুকুল, শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ’র সাধরণ সম্পাদক আল আমিন বাবু, মহিলা শ্রমিক লীগের সভাপতি শাহিনুর লিপি, বীরমুক্তিযোদ্ধা আলমগীর কবির। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ন্যাপ সভাপতি বাবু অনিল চক্রবর্তী, শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ’র সভাপতি ডা. ফেরদৌস খন্দকারের সহধর্মিনী ডিনা খন্দকার, উপজেলা আ’লীগের স্বাস্থ্য ও মানবকল্যান বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল সহ আরো বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মী উপস্থিত ছিলেন।

    এসময় ডাক্তার ফেরদৌস খন্দকার বলেন স্মার্ট কার্ড,স্মার্ট সেবা স্বপ্নপূরণের পথে আরো একধাপ এগিয়ে যাচ্ছি।এম বি বি এস পাশ করার পর প্রান্তিক মানুষগুলোর জন্য তেমন কোন কাজই করতে পারিনি,বিশেষ করে স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করা শুরু করেছি। আজ নিজ গ্রাম থেকে যুদ্ধটা শুরু করছেন । প্রায় সময়ই বিভিন্ন রোগী বিভিন্ন জায়গা থেকে পৌর স্বাস্থ্যকেন্দ্রে, জেলা স্বাস্থ্যকেন্দ্রে কিংবা কখনো কখনো রাজধানী ঢাকাতে নিয়ে গেছি চিকিৎসার জন্য।কিন্তু প্রান্তিক মানুষগুলোকে এক করতে পারি নাই। আজ সংগঠিতভাবে এই চিকিৎসাসেবা শুরু করলাম যেখানে গ্রামবাসীরা দিনে ২৪ ঘন্টাই শুধু একটি ফোন কলের মাধ্যমে চিকিৎসাসেবা টিমের সহায়তা নিতে পারবে।

    পরবর্তীতে রেফারেল সহায়তা প্রয়োজন হলে রেফারেলেও সহায়তা দিতে প্রস্তুত রয়েছেন। খুবই ইচ্ছে রয়েছে অত্র এলাকায় বিশ্বমানের একটি হাসপাতাল তৈরি করার আশা করি মহান আল্লাহ আমাকে সেই সুজুগটুকু করে দিলে ইনশাআল্লাহ বিশ্বমানের হাসপাতাল করবো।পাশাপাশি কৃতজ্ঞতা পোষন করছি প্রিয় স্যার প্রফেসর ডাক্তার এবিএম আবদুল্লাহ কে যিনি মানুষকে অন্তরে ধারন করেন এবং আমরা যেনো একই পথের পথিক।আপনার এত ব্যস্ততার মাঝেও আপনি আপনার একটি দিন আমাদের জন্য দিয়েছেন,আপনার পদধূলি নিয়ে আমরাও জয়ী হবো ইনশাআল্লাহ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ