• শিক্ষা

    তানোরের লালপুর মডেল কলেজ অফিস সময় মানছেন না

      প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২২ , ৬:৪৩:৩৬ প্রিন্ট সংস্করণ

    তানোরের লালপুর মডেল কলেজ অফিস সময় মানছেন না

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোরের তালন্দ ইউনিয়নের (ইউপি) লালপুর মডেল কলেজের অধ্যক্ষ আব্দুল মতিন অফিস সময় মানছেন না বলে অভিযোগ উঠেছে। জানা গেছে, সরকারী নির্দেশনা রয়েছে সকাল ১০টা বিকেল ৪টা কলেজ সময়। কিন্ত্ত লালপুর মডেল কলেজ প্রতিদিন দুপুর একটার পুর্বেই বন্ধ করা হচ্ছে।এছাড়াও কলেজে পর্যাপ্ত শিক্ষক-কর্মচারী থাকলেও প্রয়োজনীয় শিক্ষার্থী নাই। ফলে শিক্ষার্থী সংকটের কারণে তেমন পাঠদান হয় না। প্রতিষ্ঠার পর থেকে কলেজটি খুড়িয়ে খুড়িয়ে চলছে।

    জাতীয় পতাকা উত্তোলনের স্ট্যান্ড নাই কলেজের ছাদে পতাকা টাঙানো হয়। স্থানীয় অভিভাবকগণ বলেন, এই কলেজের বাপ-মা নাই শিক্ষকেরা নিজেদের খেয়ালখুশি মতো আশা-যাওয়া করেন। এসব কারণে এখানে ছেলেমেয়েরা লেখা পড়া করতে চাই না।গতকাল সোমবার সরেজমিনে দেখা যায়, কলেজ দুপুর একটার আগেই বন্ধ করে কয়েকজন শিক্ষক কর্মচারী  খোশ গল্প করছেন। তাদের কাছে জানতে চাওয়া হয় সরকারী অফিস সময় অনুযায়ী কয়টার সময় ছুটি  হয়, তারা অকপটে জানান, প্রতিদিন দুপুর ১ টার দিকে ছুটি হয়, সরকারী সময় জানা নেই। 

    এবিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ আব্দুল মতিন জানান, দুপুর ১টা পর্যন্ত চলে কলেজ। সরকারী নিয়ম অনুযায়ী বিকেল ৪ টা পর্যন্ত তার আগে কিভাবে ছুটি দিলেন জানতে চাইলে তিনি জানান, তিনি অসুস্থ  ৪ দিনের ছুটিতে আছেন। আপনার ছুটি কে মুঞ্জুর করেছে প্রশ্ন করা হলে সদোত্তর না দিয়ে এড়িয়ে গেছেন। এবিষয়ে কলেজ সভাপতি  ও সাবেক তালন্দ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম জানান, সরকারী নিয়ম অনুযায়ী কলেজ চলে বলে আমাকে জানায়, আমিও তাদের কথায় বিশ্বাস করি। অধ্যক্ষ ৪ দিনের ছুটিতে ছিলেন আপনি কি অবহিত ও ছাদে পতাকা টাঙানো থাকে জানতে চাইলে তিনি জানান  ছুটির বিষয়ে তিনি অবগত নন, আর আজ অধ্যক্ষ কলেজে এসেছিল পতাকা ছাদে লাগানো যাবে না তাদের বলেছি, আমি মিটিংয়ে আছি পরে কথা বলছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ