• ঢাকা বিভাগ

    জাতির পিতার জন্মদিনে আনসার ভিডিপির উদযাপন।

      প্রতিনিধি ১৭ মার্চ ২০২২ , ৪:০১:১০ প্রিন্ট সংস্করণ

    মোঃ সবুজ শেখ-লোহাগড়া উপজেলা প্রতিনিধি:

    আমরা সকলে মনের গভির থেকে যে মানুষটির কথা মনে করি। যার আদর্শকে বুকে ধরে কোটি মানুষ বেচে আছে। যে ব্যাক্তির ভেতর ছিল অদম্য সাহসিকতা,সাধারন মানুষের প্রতি মায়া মমতা,যে মানুষ এর জন্ম না হলে হয়ত এই পুর্ব বাংলা সাধিন নাও হতে পারত। সেই ব্যাক্তি হলেন সর্বকালের সেরা বাঙালি,বাংলার মানুষের বন্ধু জাতির পিতা শেখ মুজিবুর রহমান।

    আজকের এই দিনে মুজিবুর রহমান জন্মগ্রহন করেন।শিক্ষা জীবন থেকে রাজনীতির সাথে জড়িযে পড়েন। তখনকার পরিস্থিতি দেখে তিনি এই পুর্ব বাংলার মানুষের পাশে দাঁড়িয়ে তাদের মনোবল বাড়াতে থাকেন এবং পাকিস্তানি বাহিনির অত্যাচার এর বিরুদ্ধে অবস্থান করেন।তার এই অসাধারন অবদানের কারনে সকল মানুষ তাকে জাতির পিতা বলে ডেকে থাকেন।উল্লেখ করে বলা যাই, আজ এই খুসির দিনে আনসার ও ভিডিপির সকল সদস্যগন সকল বাহিনীর মত দিনটি পালন করেছেন।

    প্রথমে কেক কাটা হয় এবং পরে জাতির পিতার স্রিতি স্তম্ভে ফুল দেয়া হয়, সকলের মাঝে মিস্টি বিতরন করা হয়,একই সাথে জাতির পিতার জিবনি সম্পর্কে সকলের সাথে আলোচনা করা হয়।এ সময় উপস্থিত ছিলেন বাবু নারায়ন চন্দ্র পাল,উপজেলা ভিডিপি প্রশিক্ষিকা মোছাঃ তাসলিমা বেগম।
    এছাড়া আবুল কালাম, আফরোজা বেগম,ফিরোজ আলম, শাহিদুর রহমান, সবুজ শেখ,ইব্রাহিম,মিলন,সাগর,ও অন্যান্য কমান্ডারগন উপস্থিত ছিলেন।

    জাতির পিতার জন্মদিন উপলক্ষে উপজেলাতে বিভিন্ন কর্মসুচি পালন করা হয়।এতেও আনসার ও ভিডিপি তাদের সাধ্যমত অংশ নেই।লোহাগড়া উপজেলার আন্সার বাহিনি গতদিন গুলার মত আজও দিনটি সুন্দর ভাবে পালন করতে পেরে অনেক খুসি।তারা আসা করে যে এই ভাবে যেন সব সময় দিনটি পালন করতে পারে।জাতির পিতা মারা জাবার পরেও তার কাজের জন্নে মানুষের মনে আজও রয়ে গেছেন আর হাজারে বছর থাকবেন।।আমরা তার জন্নে সকলে দোয়া করি যেন পরকালে ভাল থাকেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ