• বিনোদন

    ‘জননী জন্মভূমি’র সফল যাত্রা

      প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০২২ , ১২:১২:৫৯ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্কঃ

    ‘জননী জন্মভূমি’র সফল যাত্রা দীপ্ত টিভিতে প্রতিদিন প্রচার হয় একাধিক দেশি ও বিদেশি ধারাবাহিক নাটক। সেই ধারাবাহিকতায় প্রচার হচ্ছে বিদেশি ধারাবাহিক নাটক ‘জননী জন্মভূমি’। এটি প্রচার হয় প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।
    নাটকটি প্রচারে আসার পরপরই দর্শকপ্রিয়তা লাভ করে। নাটকের গল্পে দেখা যাচ্ছে- আত্মঘাতী বোমা বিস্ফোরণে আহত জেনারেল জেভদেকে চিকিৎসার জন্য লন্ডনে পাঠায় গ্রিক সরকার। এ যাত্রায়ও জেভদেত গ্রিকদের সন্দেহমুক্ত থাকে কারণ বিস্ফোরণে জেভদেত ছাড়া সব গ্রিক সৈনিক-অফিসার মারা যায়।

    একজন বেঁচে থাকলেও স্মৃতিশক্তি হারিয়ে ফেলায় এ যাত্রায় বেঁচে যায় জেভদেত। ভাসিলির মৃত্যুর পর এবার ইযমিরের দায়িত্ব দেওয়া হয় গ্রিক বাহিনীর কমান্ডার জেনারেল ফিলিপোসকে। জেভদেত সুস্থ হয়ে ইযমিরে ফিরে এসে জানতে পারে আজিযে সন্তানসহ নৌকাডুবিতে মারা গেছে। একদিকে আজিযেকে হারানোর শোক, অন্যদিকে দেশ রক্ষার কঠিন দায়িত্ব।

    জেভদেত কী এই কঠিন অবস্থা উতরে যেতে পারবে? গ্রিক সৈনিকদের নির্যাতনের শিকার মৃতপ্রায় আজিযের আশ্রয় হয় এজিয়ান পর্বতমালার বিখ্যাত যোদ্ধা দাইন্তানলির আস্তানায়।
    আজিযে কি আর কখনও স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে? গ্রিকদের আধুনিক যুদ্ধাস্ত্র আর জেনারেল ফিলিপোসের রণকৌশলের কাছে তুর্কীরা কতোদিন টিকে থাকতে পারবে? দেখতে চোখ রাখুন দীপ্ত টিভির পর্দায়।

    ‘জননী জন্মভূমি’ ধারাবাহিকে কণ্ঠাভিনয় করেছেন- দীপক সুমন (জেভদেত), রুইয়া মতিন গীতি (আজিযে), সাঈদ সুমন (তেভফিক), নাহিদ আখতার ইমু (হিলাল), মশিউর রহমান দিপু (লিয়ন), তানিয়া পাটোয়ারী (ইলদিয), জয়িতা মহলানবীশ (হাসিবে), জয়শ্রী মজুমদার লতা (সেহের), মরু ভাস্কর (হ্যামিল্টন), আহসান চৌধুরী (ফিলিপোস), সজীব রায় (ইয়াকুপ), নাদিয়া ইকবাল (এফসুন), মেরিনা মিতু (এমিনে), সাজ্জাদ রাজীবসহ (দাইন্তানলি) অনেকে। ধারাবাহিকটি প্রযোজনা করেছেন তসলিমা তাহরিন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ