• আইন ও আদালত

    চরফ্যাশনে ইমামকে নৃশংসভাবে হত্যা, তীব্র নিন্দা ও দোষীদের গ্রেফতার দাবি করেছে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ভোলা জেলা।

      প্রতিনিধি ১৬ অক্টোবর ২০২২ , ১১:১১:৩৬ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    ভোলার চরফ‍্যাশন উপজেলার এওয়াজপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন জামে মসজিদের ইমাম মাওলানা নুর ইসলাম (৩৫) কে কুপিয়ে হত্যা করেছে তারই চাচা আবু তাহের মাঝি এবং আব্দুল মালেকসহ তার সাঙ্গোপাঙ্গরা। এ সময় নিহতের স্ত্রী মরিয়ম বেগমকে কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে। তার ছোট শিশু বাচ্চাটির হাত ভেঙ্গে দিয়েছে। শুক্রবার সকাল ৮ টায় এওয়াজপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের জমাদার বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত মাওলানা নুর ইসলাম ঐ বাড়ির আব্দুর রশিদ জমাদারের ছেলে।

    এলাকা সূত্রে জানা যায় আবু তাহের মাঝি গং সহ জনৈক ব্যক্তির সাথে নিহত ইমাম মাওলানা নুর ইসলামদের সাথে পূর্ব থেকে চলে আসা জাল দলিলের মামলা উত্তোলনের খরচের টাকা কে কেন্দ্র করে চাচা তাহের মাঝি গং ও নুর ইসলামদের সাথে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন শুক্রবার সকালে অভিযুক্তরা পূর্বপরিকল্পিতভাবে মাওলানা নুর ইসলামকে মোবাইল ফোনে বাড়িতে ডেকে আনে। পরে মামলা নিষ্পত্তির জন্য খরচের টাকাকে কেন্দ্র করে কথা কাটাকাটির একপর্যায়ে চাচা আবু তাহের গংরা মাওলানা নুর ইসলাম ও তার স্ত্রী মরিয়ম বেগমকে কুপিয়ে জখম করে।

    আহতদের অবস্থা গুরুতর হওয়ায় প্রথমে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। মাওলানা নুর ইসলামের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন‍্য তাকে বরিশাল (শেবাচিম) মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকাল ৫ টায় তার মৃত্যু হয়।
    এ ঘটনায় নিহতের স্ত্রী মরিয়ম বেগম গতকাল শনিবার শশীভূষণ থানায় একটি মামলা দায়ের করেন যার নং ০৬/২২।
    পুলিশ এ ঘটনায় অভিযুক্ত আসামী চাচা আব্দুল মালেক কে গ্রেফতার করেন। এ বিষয়ে শশীভূষণ থানা অফিসার ইনচার্জ(ওসি) মিজানুর রহমান পাটোয়ারী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান আসামি আব্দুল মালেককে গ্রেপ্তার করা হয়েছে।

    বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। একজন ইমামকে জমি জমার বিরোধে এভাবে নিঃসংশ হত্যা করা ভোলার আলেম সমাজের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। প্রশাসনের কাছে জোড় দাবি জানাচ্ছি, দোষীদের অনতিবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসে সর্বোচ্চ শাস্তি ফাঁসি দিতে হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ

    পটুয়াখালীতে  র‍্যাব-৮, সিপিসি-১ (পটুয়াখালী ক্যাম্প) ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, পটুয়াখালী কর্তৃক পটুয়াখালী জেলার সদর থানায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

    কুমিল্লায় শিশু শিক্ষার্থীদের হেড-ডাউন শাস্তিতে অসুস্থ ২৫ জন।

    পটুয়াখালীতে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষ  রোপন কর্মসূচীর শুভ উদ্বোধন। 

    গণধর্ষণের কথা জানালেও নারী পর্যটককে উদ্ধারে এগিয়ে আসেনি পুলিশ!

    দেবীদ্বারে ইফতার ও দোয়া মাহফিলে জিএম কাদেরের জন্য দোয়া চেয়েছেন অ্যাডভোকেট ইউসুফ আজগর

    সেশনজট নিরসনসহ চার দফা দাবিতে রংপুরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।