• চট্টগ্রাম বিভাগ

    কালভার্ট নয় যেন মরণ ফাঁদ

      প্রতিনিধি ৯ ডিসেম্বর ২০২৩ , ১০:২৫:১৯ প্রিন্ট সংস্করণ

    আবু রায়হান-সোনাগাজী প্রতিনিধি:

    ফেনীর সোনাগাজী উপজেলায় ৬নং চরছান্দিয়া ৪নং ওয়ার্ড এর নবীউল্যাহ বাজারের উত্তর পাশে। প্রাইমারি স্কুল রোড়ের মাথায় অবস্থিত অনেক দিনের পুরানা কালভার্ট। এই কালভার্ট দিয়ে প্রতিদিন,শত শত মানুষ চলাচল করেন এই কালভার্ট দিয়ে। এই এলাকার মানুষ গুলো বাজারে জাইতে হলেও এই কালভার্টের ব্যবহার করতে হয় স্কুল মাদ্রাসাই যাইতেও এই কালভার্টের ব্যবহার করতে হয়। কালভার্ট থেকে রাস্তার মাটি সরে যাওয়াতে প্রাই অর্ধশতাদিক মানুষের যাতায়াত বন্ধ।এই বিষয়ে সেখানকার স্থানীয় মোঃ রিয়াজ উদ্দিন বলেন” আজকে ৫বছর যাবত এই কালভার্টটা এই অবস্থায় পড়ে আছে।

    এই কালভার্ট দিয়ে অর্ধশতাদিক মানুষ যাতায়াত করতে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।এই কালভার্ট দিয়ে স্কুল মাদ্রাসার শত শত শিক্ষার্থী যাতায়াত করেন। এখন এই কালভার্ট থেকে রাস্তার মাটি সরে যাওয়ার কারণে, ছেলেমেয়ে গুলো স্কুল মাদ্রাসাই যাইতে পারতেছে না। এবং কি এই কালভার্টের কারণে অসংখ্য মুসল্লিরা মাসজিদে গিয়ে নামাজও আদায় করতে পারতেছে না। পরবর্তী এলাকার মানুষগুলোর থেকে কিছু টাকা কালেকশন করে, আমরা এই কাঠের কালভার্টটি করে থাকি,এর আগেও আমরা করেছিলাম।বৃষ্টিতে ভিজে এটা নষ্ট হয়ে জাই।আমরা আমদের ছেলে মেয়ে গুলোকে স্কুল মাদ্রাসাই পাঠাতে অনেক সমস্যা পোহাতে হয়।

    কারণ কালভার্ট থেকে মাটি সরে যাওয়াতে ছেলে মেয়ে গুলো, পড়ে যাওয়ার ভয়ে স্কুল মাদ্রাসাই যাইতে চাই না।এই কাজটা করতে অনেক টাকার প্রয়োজন, এটা নির্মাণ করা সাধারণ মানুষের পক্ষে সম্ভব হবে না। তাই আমি এলাকাবাসীর পক্ষ থেকে, ৬নং চরছান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (জনাব মোশাররফ হোসেন মিলন সাহেব) এর দৃষ্টি আকর্ষণ করতেছি যে,এই কালভার্ট টার দুটো গার্ডোয়াল করে মাটি দিয়ে রাস্তাটা পরিপূর্ণ করে দেওয়ার আহবান আপনার প্রতি এটা আমাদের এলাকাবাসীর দাবি

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ