• আমার দেশ

    অসহনীয় লোডশেডিংও জনভোগান্তির প্রতিবাদে বরিশালে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ সমাবেশ।

      প্রতিনিধি ১ আগস্ট ২০২২ , ৩:৪৭:২৭ প্রিন্ট সংস্করণ

    সার দেশব্যাপী অসহনীয় লোডশেডিং এবং জনভোগান্তির প্রতিবাদে বরিশালে গণসংহতি নামক সংগঠন আন্দোলন বিক্ষোভ সমাবেশ করেছে।বিক্ষোভ সমাবেশে সংগঠনটির নেতারা বিদ্যুৎ খাতের দায়মুক্তি আইন বাতিল, দুর্নীতি-লুটপাট ও অনিয়মকারীদের শাস্তি নিশ্চিত করা, নবায়নযোগ্য জ্বালানি খাতে বরাদ্দ বৃদ্ধির দাবি জানান।

    আজ ১ আগষ্ট সোমবার বেলা ১১টার সময় বরিশাল শহরের সদর রোডের অশ্বিনী কুমার হল চত্বরে কর্মসূচি শুরু হয়। এতে সভাপতিত্ব করেন গণসংহতি আন্দোলনের বরিশাল জেলা কমিটির আহ্বায়ক দেওয়ান মোঃ আবদুর রশিদ।

    বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দেশ ক্রমাগত ভয়াবহ সংকটের দিকে ধাবিত হচ্ছে। দেশে যে বিদ্যুৎ-সংকট চলছে, তাতে জনগন অতিষ্ঠ হয়ে উঠেছে। এ সংকট গভীর থেকে গভীরতর হবে বলে অনুমান করা হচ্ছে । বর্তমান বিদ্যুৎ-সংকটের কারণে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কৃষি উৎপাদন বিগ্নতা হওয়ার সংবাদ আসছে বিভিন্ন গণমাধ্যমে। এর মধ্যে সার উৎপাদন কমানো হয়েছে। অচিরেই দেশে খাদ্যসংকট দেখা দিতে পারে বলেও সম্ভাবনা রয়েছে।

    সংগঠনের জেলা কমিটির সদস্য মোঃ সাকিবুল ইসলামের সঞ্চালনায় আরও বক্তব্য দেন সদস্যসচিব আরিফুর রহমান, সদস্য নজরুল ইসলাম খান, ইয়াসমিন সুলতানা ও হাসিব আহমেদ, ছাত্র ফেডারেশনের বরিশাল জেলা কমিটির সভাপতি জাবের মোহাম্মদ, প্রমুখ।

    সমাবেশে বক্তারা আরও বলেন, কোনো ধরনের জ্বালানি নিরাপত্তা নিশ্চিত না করেই সরকার আমদানিনির্ভর জ্বালানির মাস্টারপ্ল্যান তৈরি করেছে। যার খেসারত তিলে তিলে সাধারণ মানুষ দিচ্ছে। সরকার যদিও এক ঘণ্টা করে লোডশেডিং করার ঘোষণা দিয়েছে,এখন রুপ দেখছি উল্টো। সরকারের বিদ্যুৎ খাতের সফলতার বাণী ফাঁকা বুলিতে পরিণত হয়েছে বলেও প্রমাণিত হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ