• গণমাধ্যম

    রাজশাহী মহানগর প্রেসক্লাবের বার্ষিক ভোজ সভায় সাংবাদিকদের ঐক্যবব্ধ হয়ার আহবান

      প্রতিনিধি ৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০:০৬:১২ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহী মহানগর প্রেসক্লাব আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা বলেছেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে রাজশাহীসহ সারাদেশে সাংবাদিকেরা অব্যাহতভাবে নিগৃহীত, হয়রানি ও জূলুম-নিপীড়নের শিকার হচ্ছেন। তারা বলেন, সভ্য সমাজে গণতন্ত্র ও গণমাধ্যম একে অপরের পরিপূরক। একটিকে ছাড়া আরেকটি অচল-অর্থহীন। গণতন্ত্র না থাকলে যেমন স্বাধীন গণমাধ্যমের কথা ভাবা যায় না। আবার স্বাধীন গণমাধ্যমই হলো গণতন্ত্রের রক্ষাকবচ। এ অবস্থায় পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়া সময়ের অনিবার্য দাবি।

    তাই সব পথ ও মতের বিভেদ ভুলে সাংবাদিকদের মর্যাদা প্রতিষ্ঠা, নিজেদের নিরাপত্তা নিশ্চিত করন ও অধিকার আদায়ে সবাইকে ঐক্যবব্ধ হতে হবে। রাজশাহী মহানগর প্রেসক্লাবের নবনির্বাচিত নির্বাহী পরিষদের পরিচিতি সভা ও বার্ষিক ভোজ উপলক্ষে শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর একটি অভিজাত রেস্টুরেণ্টের কনফারেন্স রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজশাহী মহানগর প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট রজব আলীর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. ইফতিখারুল আলম মাসউদ। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট হোসেন আলী পিয়ারা। এতে অন্যদের মধ্যে প্রিয়জন টিভির পরিচালক আফজাল হোসাইন, রাজশাহী মহানগর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ইফতেখার আলম,

    দফতর ও প্রশিক্ষণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিয়াউল কবির স্বপন, নির্বাহী সদস্য রায়হান ইসলাম রনি, মশিউর রহমান মনি, মোস্তাফিজুর রহমান রানা প্রমুখ বক্তব্য দেন। এতে বিশিষ্ট ব্যক্তিবর্গ, পেশাজীবী নেতৃবৃন্দ, প্রেসক্লাবের নির্বাহী পরিষদের অন্য নেতৃবৃন্দ ও সদস্যগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পেশাগত দক্ষতা উন্নয়ন, সাংবাদিকদের ঐক্য, মর্যাদা, সৌহার্দ্য-সম্প্রীতি বজায়, নিরাপত্তা নিশ্চিত ও ন্যায় সংগত অধিকার আদায়ের সংগ্রামে অবিচল থাকার প্রত্যয় নিয়ে রাজশাহী মহানগর প্রেসক্লাবকে এগিয়ে নেবার প্রত্যাশা ব্যক্ত করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ