• আমার দেশ

    রংপুরের পথ শিশুদের সাথে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

      প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০২২ , ৩:৫২:২৩ প্রিন্ট সংস্করণ

    আল শাহরিয়ার জিম
    ভ্রাম্যমাণ প্রতিনিধি

    রংপুর তথা উত্তরাঞ্চলের উদীয়মান তরুণ ও যুবকদের স্বেচ্ছাসেবী সংগঠন দ্বিগবিজয় ফাউন্ডেশন এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়েছে।
    ২০২০ সালে যাত্রা শুরু হওয়া১৪সেপ্টেম্বর বিকেলে উত্তরাঞ্চলের শ্রেষ্ঠতম বিদ্যাপীঠ কারমাইকেল কলেজের শেখ রাসেল মিলনায়তনে সংগঠনের সকল সদস্যদের উপস্থিতিতে পথশিশুদের নিয়ে কেক কেটে এবং খাবার বিতরণের মাধ্যমে দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।
    এসময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা শামিম প্রামানিক,সভাপতি হাসান হোসেন,সাধারণ সম্পাদক রাফিন আহম্মেদ সহ সদস্যগণ এবং উপদেষ্টা কমিটির অন্যান্য সদস্যরা।
    এর আগে সংগঠনের উদ্যোগে মানবতার সেবা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কয়েকজন অদম্য আগ্রহী সমাজ সেবকদের নিয়ে দিগ্বিজয়ের শুভ সূচনা হয়ছিল।তাদের সেবামূলক কর্মকান্ডের উল্লেখ্য হলো বিশ্বজুড়ে করোনা মহামারীর প্রভাব যখন বাংলাদেশও বিস্তার করে,এমন অবস্থায় কর্মহীন দিশেহারা মানুষদের পাশে থেকে বিভিন্ন প্রকার সহয়তার পাশাপাশি মহামারীর প্রভাবে দীর্ঘ সময় যাবত শিক্ষাপ্রতিষ্ঠান গুলো বন্ধের ফলে ঝরে পড়া শিক্ষার্থী ও পথশিশুদের নিয়ে ভ্রাম্যমান বিদ্যালয় পরিচালনা করে আসছে দ্বিগবিজয় ফাউন্ডেশন নামের সংগঠনের সদস্যরা,করোনার পরবর্তী সময়ে বাংলাদেশের শত বছরের ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ ভয়াবহ বন্যায়ও খাদ্য সহ নানা প্রয়োজনীয় সামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেয় তারা,এছাড়াও তাদের এই সেবামূলক কর্মকান্ড চলমান রয়েছে বর্তমানেও।
    তারা এখন সপ্ন দেখছে সমাজের বিত্তবানদের সহয়তা কিংবা সরকারি পৃষ্ঠপোষকতা পেলে আগামীতে রংপুর বিভাগের গণ্ডি পেরিয়ে গোটা দেশ জুড়ে তাদের এই সেবামূলক কার্যক্রম নিশ্চিত হবে।।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ