• Uncategorized

    পটুয়াখালীর বদরপুর ইউনিয়নে ২ গ্রামের হাজারো মানুষের একটি মাত্র খাল কুচক্রী মহল দ্বারা জবর দখল।। 

      প্রতিনিধি ২৯ অক্টোবর ২০২০ , ৩:২৬:৪৮ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালীতে জেলার হাজারো মানুষের স্বপ্নের খাল এর মুখ জবর দখল করে রেখেছে একটি কুচক্র মহল। এ যেন দিনেদুপুরে পুকুর চুরি উল্লেখ্য পটুয়াখালি সদর উপজেলাধীন ২ নং বদরপুর টেংরাখালী ও খলিশাখালি দুই গ্রামের সীমান্ত ঘিরে একটি খাল রয়েছে যে খালের পানি দিয়ে হাজারো পরিবার ও দুই গ্রামের একাধিক কৃষক দীর্ঘদিন যাবৎ চাষাবাদ করে আসছে বলে জানাযায়।

    উল্লেখ্য, ঘূর্ণিঝড় সিডর আসার পরে এই খালের উপর দিয়ে একটি ভেরি বাদ হয় পানি উন্নয়ন বোর্ড এর উদ্যোগে সেই থেকে উক্ত খালের দুই গ্রামের মানুষ কখনোই নতুন পানি দেখার সুযোগ হয়নি। গ্রামবাসীর  দুঃখ-কষ্ট কে পুঁজি করে লোক দেখান যে আপনাদের খালে আমরা একটি কালভার্ট নির্মাণ করে দিবো, আমরা সেই আশ্বাসে গ্রামের কিছু মানুষ রাজি হয়ে যাই তাদের খালের মুখ দিতে।

    ঘটনারসুএে যানাযায়,গত ২৮ অক্টোবর ২০ ইং  তারিখ রাতের আধারে দেখা যায় ছোট্ট একটি পাইপ দিয়ে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ কেটে নদীর সাথে খালের সংযোগ স্থাপন করেন উল্লেখ্য এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক জৈনিক ব্যক্তি জানায়, এর আগে আমাদের ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সালাম শরীফ ৩ লক্ষ টাকা বরাদ্দ দেন এখানে ছোট পরিসরে একটি কালভার্ট নির্মাণ করার জন্য পানি উন্নয়ন বোর্ডের বাধার কারণে সেই কালভার্ট নির্মাণ করতে পারে নি।

    চেয়ারম্যান সালাম শরীফ পানি উন্নয়ন বোর্ড কিভাবে তাদেরকে এই অনুমতি দিয়েছে সেটা আমরা বুঝতে পারছি না।

    এদিকে পটুয়াখালী নির্বাহী প্রকৌশলী কর্মকর্তা খান মোহাম্মদ ওয়ালিউজ্জামান কে বিষয়টি তাৎক্ষনিক জানানো হলে তিনি বিষয়টি  গুরুত্বের সাথে দেখার কথা বলেন, এসময় তিনি ঘটনার বরাত দিয়ে আরো বলেন, যে পানি উন্নয়ন বোর্ডের অনুমতি না নিয়ে আমাদের কোনো ভেরিবাধ কেউ কাটাছেঁড়া করতে পারেন না। বলে তিনি  জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ