• Uncategorized

    ধর্ষণ মামলায় মানিকগঞ্জের কৃতি সন্তান জজ নূরে আলমের দৃষ্টান্ত !

      প্রতিনিধি ২০ অক্টোবর ২০২০ , ৪:২২:০২ প্রিন্ট সংস্করণ

    মোঃ আরিফুর রহমান অরি, মানিকগঞ্জ প্রতিনিধিঃ-

    এক সপ্তাহের মধ্যে শিশু ধর্ষণের ঘটনার মামলার রায় দিয়ে দ্রুত বিচারের নজির সৃষ্টি করলেন মানিকগঞ্জের কৃতি সন্তান জেলা ও দায়রা জজ মোহাম্মদ নূরে আলম। চলতি মাসের গোড়ার দিকে বন্দর শহর মোংলায় ৭ বছর বয়সী একটি শিশুকে বিস্কুটের প্রলোভন দিয়ে ডেকে নিয়ে ধর্ষণ ও নির্যাতন করে তারই প্রতিবেশী ৫৩ বছর বয়সী আব্দুল মান্নান সরদার।

    সোমবার(19 অক্টোবর) একমাত্র আসামি আব্দুল মান্নান সরকারকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোহাম্মদ নূরে আলম। সেইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। তেসরা অক্টোবর ঘটনার রাতেই শিশুটির মামা বাদী হয়ে মামলা দায়ের করলে অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ।এরপর ১১ অক্টোবর জুডিশিয়াল আদালত মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২-এ পাঠায়। ওই দিন ট্রাইব্যুনাল মামলাটি আমলে নেয় ও পরের দিন অভিযোগ গঠন করে।

    ১৩ই অক্টোবর বাদীপক্ষের সাক্ষ্য নেওয়া হয় এবং ১৪ অক্টোবর সংশ্লিষ্ট সাক্ষী, চিকিৎসক, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশ সদস্য ও তদন্ত কর্মকর্তার সাক্ষ্য নেওয়া হয়। রোববার পর্যন্ত মামলার বাদী-বিবাদী পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শুনানি শেষে সোমবার এই রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ মো. নূরে আলম। মামলা দায়েরের মাত্র ছয় কার্যদিবসে বিচারকাজ শেষ করে, ৭ দিনের মাথায় রায় ঘোষণার নজির বাংলাদেশে এর আগে দেখা যায়নি।

    মানিকগঞ্জের কৃতি সন্তান মোহাম্মদ নূরে আলম, জেলা ও দায়রা জজ (নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২), বাগেরহাট কর্মরত আছেন। তিনি এত দ্রুত সময়ে এ রায় দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ