• ঢাকা বিভাগ

    দোষ স্বীকার করে ক্ষমা চেয়ে পার পাওয়ার কোন সুযোগ নেই সিইসি’র

      প্রতিনিধি ২৬ জুন ২০২৩ , ৯:৫২:০৯ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী দলের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম সরকার দলীয় দস্যুদের মাধ্যমে বার বার বর্বরোচিত হামলার শিকার হন। নির্বাচন কমিশনার কোন ব্যবস্থা না নিয়ে বরং এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি মন্তব্য করেছেন তিনি কি ইন্তেকাল করেছেন’?

    এমন মন্তব্য করার পর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালকে ৫০০ কোটি টাকা ক্ষতিপুরণ চেয়ে উকিল নোটিশ দেন মুফতী সৈয়দ ফয়জুল করীম। এ ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেন সংবাদপত্রের মাধ্যমে। সিইসি’র ক্ষমা প্রার্থণা প্রসঙ্গে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, প্রধান নির্বাচন কমিশনার দোষ স্বীকার করে কেবল ক্ষমা প্রার্থণা করলেই হবে না। এধরনের দায়সাড়া গোছের ক্ষমা প্রার্থণা করে তিনি ঘটনাকে শেষ করতে চেয়েছেন।

    তিনি একজন প্রার্থীর মৃত্যু কামনা কিভাবে করলেন? তিনি শুধু মৃত্যু কামনা নয়, বরং ফয়জুল করীমকে হত্যার চেষ্টা করেছেন, যা তার বক্তব্যে ফুটে উঠেছে। এই মিথ্যাবাদী সিইসি সহ পুরো নির্বাচন কমিশন বাতিল করতে হবে।

    এধরনের দলদাস দেশ ও জাতির জন্য ক্ষতিকর। যে দলদাস ক্ষমতাসীন দস্যুদের পক্ষ নিয়ে বিরোধী দলের মেয়র প্রার্থী বরেণ্য আলেমে দীন এর মৃত্যু কামনা করেন,সে আর যে হোক স্বাধীন সার্বভৌম দেশের সাংবিধানিক গুরুত্বপূর্ণ পদ প্রধান নির্বাচন কমিশনার হিসেবে থাকার কোন যোগ্যতা রাখেন না। আজ সোমবার এক বিবৃতিতে দলের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, মিথ্যাবাদী সিইসিসহ নির্বাচন কমিশন যত তাড়াতাড়ি বাতিল হবে ততই জাতির জন্য মঙ্গল হবে এবং দেশের মানুষ ভোটাধিকার ফিরে পাবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ