• Uncategorized

    জামিয়া ইসলামিয়া মাহমুদিয়া মাদরাসার ব্যাপারে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

      প্রতিনিধি ২৭ মে ২০২৩ , ৬:১২:২৩ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী বরিশাল জেলা প্রতিনিধি

    জামিয়া ইসলামিয়া মাহমুদিয়া মাদরাসার (আমানতগঞ্জ, বরিশাল)ব্যাপারে গত ২৫ মে’২৩ইং তারিখে কয়েকটি জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন, অত্র মাদ্রাসার মোহতামিম ও কার্যনির্বাহী কমিটির সেক্রেটারি হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব।

    প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, মাহমুদিয়া মাদরাসা এবং বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের সংবিধান মোতাবেক শুরার মতামত ব্যতিত কমিটি করার অধিকার কারো নেই।বরিশালের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া মাহমুদিয়া মাদরাসার চলমান কার্যনির্বাহী কমিটি থাকা সত্বেও একদল স্বার্থান্বেষী ও কুচক্রিমহলের উস্কানিতে সম্পূর্ণ একতরফা ভাবে বিগত ২৪ মে’২৩ইং তারিখে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়, শিক্ষা ও কল্যান শাখা থেকে উক্ত কার্যনির্বাহী কমিটিকে বাতিল করে একটি এডহক কমিটি গঠন করা হয়।

    যার একটি কপি আমার হস্তগত হয়েছে। যার ভিত্তি সম্পূর্ণ মিথ্যার উপর এবং এটা সম্পূর্ণরূপে বাংলাদেশ (সরকার স্বীকৃত) কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের সংবিধান ও রাষ্ট্রীয় আইন বহির্ভূত কাজ হয়েছে।
    আমরা এহেন জঘন্যতম কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি।

    এবং এর ওপর ভিত্তি করে ২৫ মে’২৩ইং তারিখে কয়েকটি জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় জামি’আর সম্মানিত সভাপতি মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই)-কে কেন্দ্র করে ব্যঙ্গাত্বকমূলকভাবে যে নিউজ করা হয়েছে তারও তীব্র প্রতিবাদ করছি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।উল্লেখ্য, মাহমুদিয়া মাদরাসা এবং বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের সংবিধান মোতাবেক শুরার মতামত ব্যতিত কমিটি করার অধিকার কারো নেই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ