• Uncategorized

    কুমিল্লায় অবৈধ ব্যাটারিচালিত রিক্সা ও ইজিবাইকের ব্যাটারী জব্দ

      প্রতিনিধি ৪ ফেব্রুয়ারি ২০২১ , ১:৫০:৩১ প্রিন্ট সংস্করণ

    রিক্সা আর সিএনজির দখলে কুমিল্লা।নগরীর গুরুত্বপূর্ণ সকল পয়েন্ট ই রিক্সা আর সিএনজির দখলেই থাকে সারাক্ষন।যার কোনো নিয়ন্ত্রণ নেই কমিল্লা সিটি কর্পোরেশনের। অপরিকল্পিত নগরায়নের ফলে এমনিতেই নাকাল নগরবাসী।তার উপর অবৈধ ব্যাটারিচালিত রিকশা ও ব্যাটারিচালিত ইজিবাইক এর যন্ত্রণায় অতিষ্ঠ নগরীর বাসিন্দারা।তাই নগরীর যানজট নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয় ট্রাফিক পুলিশকে।

    নগরীতে কতটি ব্যাটারিচালিত রিক্সা ও মোটর চালিত ইজিবাইক চলছে তার হিসাব নেই ট্রাফিক পুলিশ কিংবা সিটি কর্পোরেশনের কাছেও।তাই এর  নিয়ন্ত্রণে আনতে কুমিল্লা সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসনের সাথে যৌথ মিটিংয়ের সিদ্বান্ত মোতাবেক ট্রাফিক পুলিশ অবৈধ ব্যাটারি চালিত রিক্সা ও মোটর চালিত ইজিবাইক আটক করছে নগরীর গুরুত্বপূর্ণ কিছু পয়েন্ট থেকে।গতকাল সকাল থেকে দেখা যায়।

    নগরীর গুরুত্বপূর্ণ কান্দিরপাড় মোড় থেকে অভিযান চালিয়ে কমিল্লা জেলা  ট্রাফিক পুলিশের ইনচার্জ এমদাদুল হক এর নেতৃত্বে ১৪ টি ব্যাটারিচালিত রিকশা ও ৬ টি মোটর চালিত ইজিবাইক আটক করে পুলিশ লাইনের ডাম্পিংয়ে জমা রাখা হয়। পরে আটককৃত ব্যাটারিচালিত রিক্সা ও মোটর চালিত ইজি বাইকের ব্যাটারি ও মটর গুলো রেখে রিক্সা ও ইজি বাইক গুলো চালকদের কাছে ফেরত দেওয়া হয়।

    এ বিষয়ে কুমিল্লা জেলা শাখা ট্রাফিক পুলিশের ইনচার্জ এমদাদুল হক বলেন, নগরীর যানজট নিয়ন্ত্রণে, জনবল সংকটের কারণে যানজট নিয়ন্ত্রণে বেগ পেতে হয়। তাই এই অবৈধ ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক চলাচল বন্ধে এ  ধরনের অভিযান অব্যাহত থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ