• আমার দেশ

    ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর জাতীয় সম্মেলন ২ জানুয়ারি

      প্রতিনিধি ৬ ডিসেম্বর ২০২২ , ২:৫৮:৩৫ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধিঃ

    ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, একটি স্বাধীন দেশে দুভিক্ষের পুর্বাভাস শোনা, ব্যাংকখাতে হরিলুট হতে দেখা এবং নির্বাচন কেন্দ্রিক যুদ্ধাবস্থা দেখা আমাদের জন্য দুর্ভাগ্য ছাড়া আর কিছু হতে পারে না। দুঃখজনক সত্য হলো, স্বাধীনতার ৫১তম বছরে এসেও আজকে এই পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে; যার একমাত্র কারণ বিগত শাসক গোষ্ঠির অনুসৃত ভুলনীতি, অসৎ চরিত্র, ক্ষমতার লিপ্সা এবং অদক্ষতা। এই পরিস্তিতি চলতে দেয়া যায় না। ইসলামী আন্দোলন বাংলাদেশ জাতিকে এই দুরাবস্থায় ফেলতে দেবে না। সেজন্য আগামী ২ জানুয়ারি দেশের প্রতিটি ওয়ার্ড থেকে প্রতিনিধিদের উপস্থিতিতে জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে, ইনশাআল্লাহ। উক্ত সম্মেলন থেকেই আগামী নেতৃত্ব গঠন করা হবে এবং দলের পক্ষ থেকে ২০২৩-এর জাতীয় নির্বাচনের চূড়ান্ত রূপরেখা ঘোষণা করা হবে।

    পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    সভায় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই), মাওলানা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা অধ্যক্ষ ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা খলিলুর রহমান, মোহাম্মদ বরকতুল্লাহ লতিফ, মাওলানা শোয়াইব আহমাদ, জি এম রুহুল আমীন, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, হাফেজ মাওলানা মাহমুদুল হাসান, হাফেজ মাওলানা শেখ ফজলুল করীম মারুফ, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব মো. হারুন অর রশীদ, মাওলানা নূরুল ইসলাম আল-আমিন, আলহাজ্ব মুহাম্মদ মনির হোসেন, মুফতী হেমায়েতুল্লাহ, মুফতী দেলাওয়ার হোসাইন সাকী, মুফতি সৈয়দ এসহাক মুহাম্মদ আবুল খায়ের, মাওলানা নেছার উদ্দিন, এডভোকেট মো. লুৎফর রহমান শেখ, এডভোকেট শওকত আলী হাওলাদার, আলহাজ্ব জান্নাতুল ইসলাম, আলহাজ্ব আব্দুর রহমান, মাওলানা এবিএম জাকারিয়া, মুুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম, অধ্যক্ষ মাওলানা মো. মকবুল হোসাইন প্রমুখ।

    এদিকে ২ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য দলের জাতীয় সম্মেলন ২০২৩ সফলে ইতোমধ্যে সারাদেশের ৬৫২টি থানা শাখার সভাপতি ও সেক্রেটারিদের নিয়ে গতকাল রাজধানীর একটি মিলনায়তনে থানা প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় সাড়ে ৫ শতাধিক থানা প্রতিনিধি উপস্থিত ছিলেন। দলের আমীর আগামীতে করণীয় সম্পর্কে গুরুত্বপূর্ণ ভাষণ প্রদান করেন। পরবর্তিতে জেলা সভাপতি-সেক্রেটারিদের নিয়েও জেলা প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

    পীর সাহেব চরমোনাই বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে সরকারকে ক্ষমতা ছেড়ে দিয়ে একটি জাতীয় সরকারের মাধ্যমে আগামী নির্বাচনের ব্যবস্থা করতে হবে। এটা সরকার বুঝতে ব্যর্থ হলে দেশে সংকট মারাত্মক আকার ধারণ করবে বলে মন্তব্য করেন তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ