• Uncategorized

    ৩৫ গৃহহীন পরিবারকে মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার

      প্রতিনিধি ২৩ জানুয়ারি ২০২১ , ১:৫১:২৬ প্রিন্ট সংস্করণ

    ৩৫ গৃহহীন পরিবারকে মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার মুজিববর্ষে কেউ ভূমিহীন-গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণা অনুযায়ি আশ্রয়ন প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ৬৬ হাজার ১৮৯ ভূমিহীন-গৃহহীন পরিবারকে দেয়া হতে যাচ্ছে ঘর ও দলিল। আজ শনিবার আনুষ্ঠানিকভাবে যা প্রদান করেন প্রধানমন্ত্রী। সেই হিসেবে উখিয়ায় ১০০টি ঘরের মধ্যে আজ ৩৫ গৃহহীন পরিবার মুজিববর্ষের উপহার হিসেবে গৃহহীন প্রতিটি পরিবার’কে ২ শতাংশ খাস জমির মালিকানা এবং দু’কক্ষ বিশিষ্ট একটি ঘর হস্তান্তর করা হয়েছে।

    বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে অন্যতম বাংলাদেশ। বন্যা, ঘূর্ণিঝড়, নদী ভাঙ্গন ও জলোচ্ছাসের মতো প্রাকৃতিক দুর্যোগে এদেশের অনেক মানুষ হয়ে পড়ছে ভূমিহীন। সেই সাথে রয়েছে দারিদ্র্যের মতো কারণও। তবে ভূমিহীন ও গৃহহীন প্রায় ৯ লাখ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে সরকার। মুজিববর্ষের উপহার হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহ ও ভূমিহীন এসব পরিবারকে ঘর তৈরি করে দিচ্ছে সরকার।নানা অসহায়ত্বের গন্ডি পেরিয়ে, ঘর পাওয়া এসব মানুষ গুলো এখন নতুন জীবন গড়ার স্বপ্ন দেখছেন। ধর্ম-বর্ণ নির্বিশেষে সব বয়সের আশ্রয়হীন মানুষের স্বপ্নের কাছে পরম নিরাপদ আশ্রয় এই ঘরগুলো।

    এই উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এক অনুষ্টানের আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য শাহীন আকতার (এমপি), সাবেক সংসদ আবদুর রহমান বদি, উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) আমিমূল এহসান খান, উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোরশেদ, রাজাপালং ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী৷ এসময় উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, রত্নাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, জালিয়া পালং ইউপি চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান শাহ আলম পালংখালী ইউনিয়নের নৌকার মাঝি জবাব শাহাদাতহোসেন জুয়েল সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, সুশীল সমাজ, সাংবাদিক, নতুন ঘরের মালিকগণ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ