• আইন ও আদালত

    ২’শটি ইউক্যালিপ্টাস গাছের চারা বে-দখলের চেষ্টা: থানায় অভিযোগ

      প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০২৩ , ৫:১৯:৫১ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলঙ্গা (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

    সিরাজগঞ্জের সলঙ্গায় জমিতে লাগানো ২’শটি ইউক্যালিপ্টাস গাছের চারা জোরপুর্বকভাবে উপড়ে ফেলার পর এখন সেই জমিটি বেদখল করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার(১৬ ফেব্রুয়ারী) সকাল ৭টার দিকে সলঙ্গা থানার আমশড়া গ্রামের উত্তরপাড়ায়। এদিকে প্রতিপক্ষরা বহিরাগত মাস্তান নিয়ে এসে পানাউল্লাহ সেখের ছেলে ইসমাইল হোসেন সেখ এর জমিতে লাগানো গাছের চারা উপড়ে ফেলার পর এখন সেই জমি বেদখল করার উদ্দেশ্যে সেখানে হালচাষ করার চেষ্টা করছেন। এতে উভয়পক্ষের মধ্যে এই জমি দখলকে কেন্দ্র করে এক রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। তারা সংঘাত এড়াতে পুলিশ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

    অভিযোগে জানাগেছে,সলঙ্গা থানার আমশড়া গ্রামের উত্তরপাড়ার বাসিন্দা পানাউল্লাহ সেখের ছেলে ইসমাইল হোসেন সেখ এর পৈত্তিক ও ভোগদখলকৃত ১৪ শতক জমিতে তিনি
    গতকাল বৃহস্পতিবার(১৬ ফেব্রুয়ারী) সকাল ৬টার দিকে প্রায় ২’শটি ইউক্যালিপ্টাস গাছের চারা রোপণ করেন। কিন্তু সেই জমিটি বে-দখল করার উদ্দেশ্যে একই মহল্লার বাসিন্দা রবিউল্লাহ’র ছেলে আশরাফ আলী, মোকতার হোসেন,আকতার হোসেন হাছেন আলী,হাছেন আলীর ছেলে রুহুল আমিন ও সোনাউল্লাহ’র ছেলে আলতাব হোসেন দীর্ঘদিন ধরে নানাভাবে পায়তারা করছেন। এদিকে তাদের পায়তারা ও গভীর ষড়যন্ত্র বুঝতে পেরে ভুক্তভোগী ইসমাইল হোসেন সেখ এসংক্রান্ত বিষয়ে আদালতে একটি বাটোয়ারা মোকদ্দমা দায়ের করেছেন,যার মোকদ্দমা নং-১৭/২০২০ ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ