• বরিশাল বিভাগ

    হিজলায় ইউপি সদস্যকে হত্যার চেষ্টায় গ্রেফতার ১

      প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০২২ , ২:৪৩:০৬ প্রিন্ট সংস্করণ

    মু. আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বরিশালের জেলার আওতাধীন হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মনির হোসেন চৌকিদার কে কুপিয়ে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা।

    (২৪ ফেব্রুয়ারি) বেলা প্রায় ১২ টার সময় মনির হোসেন চৌকিদার কোন কাজে মেমানিয়া ইউনিয়ন পরিষদে যান।
    কাজ শেষে ইউনিয়ন পরিষদ থেকে যখন বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হন, পথে ডিগ্রিরচর নামক এলাকায় দুর্বৃত্তরা পথ অবরোধ করে ফেলেন এরপর ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে শরীরের বিভিন্ন জায়গায় জখম করেছে বলে জানিয়েছেন একটি মহল। এ সময় ঘটনাস্থলে বাম হাতের ৩ আঙ্গুল বিচ্ছিন্ন পাওয়া যায়।

    মোঃ মনির হোসেন চৌকিদার বেহুশ হয়ে পড়লে দুর্বৃত্তরা আত্মগোপন করেন। এমনটাই জানিয়েছেন স্থানীয় লতিফ খান।এলাকার লোকজন আহত মনির হোসেন চৌকিদারকে উদ্ধার করে হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসা করেন কর্মরত ডাক্তার , এর পরে আহত মনির হোসেন কে আশঙ্কাজনক হওয়ায় কর্মরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য বরিশাল সাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন।

    কে বা কাহারা এ ঘটনা ঘটিয়েছে এ ব্যাপারে জানতে চাইলে আহত মনির হোসেন জানায় একই এলাকার বাসিন্দা মোঃ লতিফ মৃধা,মোঃ সোহাগ, মোঃ সজীব, মোঃ ফারুক, মোঃ মঈনউদ্দীন, লিমন, নজরুলসহ একাধিক লোকের নাম বলেন।

    অভিযোগ সূত্রে জানা যায় গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনির হোসেন চৌকিদার ও লতিফ মৃধা একই ওয়ার্ডে ইউপি নির্বাচন একে অপরের প্রতিদন্ধিতা করেন।

    ওই নির্বাচনকে কেন্দ্র করে দুই গ্রুপে সংঘর্ষ হয়েছিল বলে জানা যায়,এক পর্যায়ে নির্বাচনের পূর্ব মুহূর্তে মনির হোসেনকে দুই মামলার আসামী করে গ্রেফতার করে জেলহাজতে ও পাঠিয়েছেন। জেলহাজতে থাকাকালিন মনির চৌকিদার ইউপি সদস্য নির্বাচিত হয়।

    এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন হাওলাদার জানায় ঘটনাটি আসলেই দুঃখজনক। খবর পেয়ে আমি তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে অসুস্থ মনির চৌকিদার কে হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছি। তিনি আরো বলেন নির্বাচনের জেরেই এই ঘটনার সুত্রপাত হতে পারে।

    এ বিষয়ে হিজলা থানা অফিসার ইনচার্জ ইউনুস মিয়া ঘটনার সত্যতা যাচাই করে বলেন এখনো তেমন কোনো অভিযোগ পাইনি অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নিতে বিলম্ব করবোনা। এমনকি এই ঘটনায় আহত মনির হোসেন স্বীকারোক্তি অনুযায়ী লতিফ মৃধাকে গ্রেফতার করেছে পুলিশ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ