• আইন ও আদালত

    হিজলায় অবৈধ ভাবে মাটি বিক্রির দায়ে আটক-৫

      প্রতিনিধি ২৫ ফেব্রুয়ারি ২০২২ , ৪:৪৩:৫৮ প্রিন্ট সংস্করণ

    মু. আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বরিশাল হিজলা উপজেলার মেঘনা নদীর তীরে অবৈধ ভাবে দীর্ঘ দিন যাবত মাটি কেটে ইটভাটায় বিক্রি করে আসছিল একটি কুচক্রী মহল। আর এই চক্রের ৫ সদস্যকে একটি ট্রলারসহ গ্রেফতার করেছে হিজলা উপজেলার নৌপুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে নৌপুলিশের একটি টিম(২২ ফেব্রুয়ারী) মঙ্গলবার সন্ধ্যার সময় তাদেরকে গ্রেফতার করে।

    এই ঘটনায় নৌপুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে হিজলা থানায় একটি মামলা দায়ের করেছে।
    হিজলা উপজেলার নৌপুলিশ বলেন, এই কুচক্রি মহল পুলিশের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে চরের মাটি কেটে ইটভাটায় বিক্রি করে আসছিল।
    এর পূর্বে তাদের কয়েকবার গ্রেফতারের চেষ্টা চালিয়ে ও ব্যর্থ হয় পুলিশ। কিন্তু তাদের প্রতিরোধ করা সম্ভব হচ্ছিল না।
    হিজলা নৌপুলিশ এসআই মোঃআরিফুল ইসলাম বলেন, (২২ ফেব্রুয়ারী)মঙ্গলবার সন্ধ্যার সময় উপজেলার বরজালিয়া ইউনিয়নের বাউশিয়া (নদী ভাঙ্গা) গ্রামের মেঘনা নদীর তীরে পুনরায় মাটি কাটা শুরু করে চক্রটি। এ সময় সেখান থেকে একটি ট্রলারসহ ৫জন কে গ্রেফতার করা হয়। গ্রেফতার কৃতরা হলেনঃ- মোঃনাসের হোসেন গাজী (৪১) মোঃ আশরাফ আলী (৩৫), শহিদুল ইসলাম গাজী (৫০), গোলাম হোসেন (৩৫) এবং আবুল বাশার (৩৫)

    পুলিশ কর্মকর্তা বলেন, প্রায় রাতেই পুলিশের চোখ ফাঁকি দিয়ে এই চক্রটি নদীর তীরের মাটি কাটে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পর তারা বিষয়টি কে স্বীকারও করেছেন।
    হিজলা উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইউনুস মিয়া বলেন, এই ঘটনায় নৌপুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে,পরবর্তী গ্রেফতার কৃত ৫ জনকে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে। তাদের বুধবার আদালতে পাঠানো হলে বিচারক আসামীদের কারাগারে হস্তান্তর করার নির্দেশ দেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ