• Uncategorized

    হাটহাজারী মাদরাসায় নতুন ও পুরাতন ভর্তি-ইচ্ছুক ছাত্রদের জন্য জরুরী কিছু দিকনির্দেশনা!

      প্রতিনিধি ৯ মে ২০২২ , ৯:০৮:১৭ প্রিন্ট সংস্করণ

    হাটহাজারী প্রতিনিধি

    ➪ আজ ৯ মে সোমবার হতে জামিয়া আহলিয়া দারুল উলূম হাটহাজারী’র ১৪৪৩-৪৪ হি. শিক্ষাবর্ষের নতুন ও পুরাতন ছাত্র ভর্তি কার্যক্রম শুরু হবে, ইনশাআল্লাহ।

    ➪ বাড়ি থেকে আসার সময় আপনার ভোটার আইডি কার্ড, জন্ম নিবন্ধন সহ প্রয়োজনীয় কাগজপত্র অবশ্যই সাথে নিয়ে আসবেন।

    ➪ কয়েক কপি পাসপোর্ট সাইজ ও কয়েক কপি স্টাম্প সাইজ ছবি সাথে রাখুন। ভর্তি কার্যক্রমে ছবির প্রয়োজন হয়। হাটহাজারীতে এসে ছবি তুলতে অনেক বিড়ম্বনার শিকার হতে হয়। তাই এসব আগ থেকেই রেডি করে আনলে ভোগান্তি কম হবে।

    ➪ মুলহেক তথা হাটহাজারী মাদরাসার সাথে সংযুক্ত মাদরাসা সমূহ হতে আগত ভর্তিচ্ছুক ছাত্র ভাইরা অবশ্যই সাবেক মাদরাসার টিসি/ছাড়পত্র/মার্কশীট ইত্যাদি প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনবেন।

    ➪ দারুল উলুম হাটহাজারী বড় এদারা। নতুন ছাত্র ভাইয়েরা দেশের বিভিন্ন জায়গা থেকে আসার পর থাকার সিট,খাবার ইত্যাদি নিয়ে নানা পেরেশানি ভোগ করেন। পেরেশানির কোন কারণ নেই, মাদরাসার আবাসিক হলে থাকার জন্য পর্যাপ্ত পরিমাণ সিটের ব্যবস্থা আছে। খাবার ও আবাসিক হলে সিট বরাদ্দ পেতে আপনার নিজ জেলার বা যে কোন পুরাতন ছাত্র ভাই থেকে পরামর্শ ও সহযোগিতা নিন।

    ➪ মাদরাসার আবাসিক হলে সীট বরাদ্দ পেতে আরবী/উর্দূ ভাষায় নাযেমে দারুল ইক্বামাহ (দা.বা.) বরাবর একটি দরখাস্ত লিখে নিজের সাথে রাখুন। দরখাস্ত জমা দিয়ে সীট বরাদ্দ পাওয়া যায়।

    ➪ শফীক মঞ্জিল, দারুল আমান, শিক্ষা ভবন, দারে জাদিদ, নূর মঞ্জিল, আহমদ মঞ্জিল এগুলো মাদরাসার বিভিন্ন ভবনের নাম। আপনি যেই ভবনে সীট নিতে আগ্রহী সেই ভবনে থাকা পুরাতন ছাত্রদের থেকে সেই ভবনে সীট নেওয়ার বিষয়াদি জেনে নিন।

    ➪ আপনার থানা/ জেলায় যেই ওস্তাদজী মাহে রমজানে মাদরাসার পক্ষ থেকে তাহসিলের জন্য সফর করেন পুরাতন ছাত্রদের সহযোগিতায় সেই ওস্তাদজীর সাথে সাক্ষাৎ করুন। আবাসিক হলে সীট পেতে সহজ হবে।

    ➪ ভর্তি পরীক্ষা,ভর্তি পরীক্ষার ফরম সংগ্রহ, ফরম জমা দেওয়া ইত্যাদি নিয়মাবলি জানতে পুরাতন ছাত্রদের সহযোগিতা নিন।

    ➪ পুরাতন ছাত্রদের সহযোগিতা নিন। হাটহাজারীর ভর্তি, সীট, খানা ইত্যাদি সংক্রান্ত সকল কার্যক্রম সহজ ও আসান হবে। পুরাতন ছাত্রদের মধ্যে জেলা ভিত্তিক একজন জিম্মাদার নিযুক্ত থাকে। মাদরাসায় উপস্থিত হয়ে আপনার জেলার জিম্মাদারের খোঁজ নিয়ে প্রয়োজনীয় সহযোগিতা ও পরামর্শ নিন।

    ➪ মাদরাসায় আসার পর থেকে প্রতি ওয়াক্তের নামায মাদরাসার কেন্দ্রীয় বায়তুল করীম জামে মসজিদে পড়ুন। জরুরী বিষয় সম্পর্কে যাবতীয় এ’লান বা ঘোষণা মসজিদেই করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ