• রংপুর বিভাগ

    হরিপুরে মহান মে দিবস উপলক্ষে র‍্যালী

      প্রতিনিধি ১ মে ২০২৩ , ৯:৫৩:১৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ রাবু সরকারঃ

    ‘শ্রমিক- মালিক ঐক্য করে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্য নিয়ে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবস পালিত হয়েছে। সকাল ১১টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে হরিপুর উপজেলা নির্বাহী অফিসার এ কে এম শরীফুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হরিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ‍্যক্ষ জিয়াউল হাসান মুকুল।

    এসময় আরও উপস্থিত ছিলেন হরিপুর সরকারি মোসলেম উদ্দিন কলেজের অধ্যক্ষ সৈয়দুর রহমান,হরিপুর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আলমগীর, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা দেলোয়ার হোসেন,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোতাহারা পারভিন সুমি,বকুয়া ইউপি চেয়ারম্যান আবু তাহের, হরিপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম,জেলা যুবলীগের সহসম্পাদক শরিফ উদ্দিন সরকার
    প্রমূখ।

    সোমবার (১ মে) সকালে উপজেলা পরিষদের সামনে হরিপুর উপজেলা রিক্সা ও রিক্সা ভ‍্যান শ্রমিক ইউনিয়ন,বাংলাদেশ ন‍্যাশনাল লেবার ফেডারেশন, ট্রাক ট‍্যাংলরী কাভার্ড ভ‍্যান ও পিকআপ শ্রমিক ইউনিয়ন,মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন আলোচনা সভার আয়োজন করে। সেখানে বক্তারা বলেন, ১৩৬ বছর আগে শ্রমিকরা তাদের বেতন ভাতা নিয়ে যে আন্দোলনের সূচনা করেছিলেন, তা আজও থামেনি। শ্রমিকদের অধিকার আদায় হয়নি।তারা বলেন, এখনও কারখানায় শ্রমিকদের ১৫ থেকে ১৬ ঘণ্টা কাজ করতে হয়। ছোট ছোট কারখানাগুলো অতিরিক্ত সময় কাজ করায় কিন্তু পারিশ্রমিক দেয় না।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ