• Uncategorized

    স্মার্ট বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা হবে আরো স্মার্ট; প্রেস কাউন্সিল চেয়ারম্যান

      প্রতিনিধি ২ মার্চ ২০২৩ , ২:২৭:৪০ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম বলেছেন স্মার্ট বাংলাদেশে স্মার্ট গণমাধ্যম কর্মী তৈরিতে কাজ করছে বাংলাদেশ প্রেস কাউন্সিল। বঙ্গবন্ধু ১৯৭৪ সালে যে আইনের মাধ্যমে প্রেস কাউন্সিল গঠন করেছিলেন, সে আইনের মূল উদ্দেশ্য ছিলো স্মার্ট গণমাধ্যমকর্মী । যেখানে গণমাধ্যম কর্মীদের থাকবে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি তাদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করবে।

    আমরা বাস্তবতার সাথে মিল রেখে প্রেস কাউন্সিল আইন সংশোধনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশের গণমাধ্যম কর্মীদের ডিজিটাল ডাটাবেইজ করতে কাজ করছি। যার সব কিছু থাকবে অনলাইনে।

    তিনি এসময় আরও বলেন, আন্তর্জাতিক পরিমন্ডলে কথা বলতে আমাদের গর্বে বুক ফুলে উঠে। এই অঞ্চলের পুরানা এবং প্রথম প্রেস কাউন্সিল হলো বাংলাদেশ প্রেস কাউন্সিল।

    মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী) সন্ধ্যা ৬ টার সময় পটুয়াখালী জেলা প্রেসক্লাব মিলনায়তনে “স্মার্ট বাংলাদেশের গণমাধ্যম” শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম একথা বলেন।

    এসময় পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম ও পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম।

    এসময় আরও বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সহসভাপতি কাইয়ুম উদ্দিন জুয়েল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাকসুদুর রহমান, দপ্তর সম্পাদক ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও এস,এটিভির জেলা প্রতিনিধি জহিরুল ইসলামের সংক্ষিপ্ত বক্তব্য অনুষ্ঠান সমাপ্ত হয়।ো

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ