• রাজনীতি

    স্পিকার বললেন রাঙ্গা ভাই এটা কী দিলেন’

      প্রতিনিধি ১৫ সেপ্টেম্বর ২০২২ , ৩:২৯:৩৭ প্রিন্ট সংস্করণ

    রওশন এরশাদের জায়গায় জি এম কাদেরকে বিরোধী দলের নেতা করার বিষয়ে জাতীয় পার্টির (জাপা) সংসদীয় দলের সিদ্ধান্তটি এখনো ঝুলে আছে। এ বিষয়ে বিরোধী দলের চিফ হুইপ মসিউর রহমান (রাঙ্গা) বলেছেন, তিনি রওশন এরশাদকে বাদ দেওয়ার সিদ্ধান্তের সঙ্গে একমত ছিলেন না। এ বিষয়ে চিঠি দেওয়ার সময় স্পিকারও উষ্মা প্রকাশ করেছেন।
    আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মসিউর রহমান এ কথা বলেন।

    গতকাল বুধবার মসিউর রহমানকে জাপার সভাপতিমণ্ডলীসহ সব পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়া হয়। এ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে আজ তিনি সংবাদ সম্মেলন করেন।গত ৩১ আগস্ট জাপার সংসদীয় দল রওশনকে বাদ দিয়ে জি এম কাদেরকে বিরোধী দলের নেতা করার সিদ্ধান্ত নেয়। রওশনকে বাদ দেওয়ার প্রক্রিয়া নিয়ে ১৩ সেপ্টেম্বর টেলিভিশনে এক সাক্ষাৎকার দিয়ে রওশনকে সরানোর জন্য জি এম কাদেরকে দোষারোপ করেন। এর পরদিনই গতকাল তাঁকে অব্যাহতি দেওয়া হয়।

    রওশন এরশাদকে বাদ দেওয়ার প্রক্রিয়াটির প্রসঙ্গ উল্লেখ করে মসিউর রহমান বলেন, ‘দেখলাম, চুন্নু সাহেব (জাপার মহাসচিব মুজিবুল হক) তাড়াহুড়ো করে একটা রেজল্যুশন লিখে নিয়ে আসলেন। উনি আমাকে বললেন, এটা সই করে আপনি দিয়ে আসেন স্পিকারের কাছে। আমি বললাম, আমি তো এই রেজল্যুশনের সঙ্গে একমত না। উনি একটা অসুস্থ মানুষ, আর কদিন বাঁচবেন, উনি আসুক। বলল না…এটা…।’

    পরে মসিউর নিজেই দলের সিদ্ধান্ত স্পিকারের কাছে পৌঁছান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘তারপর আমার সঙ্গে মহাসচিব গেলেন, সঙ্গে আরও কয়েকজন মহিলা (সংসদ সদস্য) গেলেন। আমি যখন দিলাম, স্পিকারও তখন বললেন, “রাঙ্গা ভাই এটা কী দিলেন! উনি কয়টা দিন থাকত, কী এমন অসুবিধা ছিল। দলটা একটা বাজে অবস্থার মধ্যে পড়ে যাবে না?” আমি বললাম, এখানে কিছু বলার নেই। সবাই সই করে দিয়েছে, আমাকেও সই করে দিতে হবে, এটাই নিয়ম।’
    মসিউর রহমানের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে চান না। তিনি জাতীয় পার্টির চিঠি পেয়েছেন, সেটা বিবেচনাধীন রয়েছে।

    মসিউর রহমান আজ একাই সংবাদ সম্মেলন করেন। এ সময় তাঁর সঙ্গে দলের কেউ ছিলেন না। দীর্ঘ বক্তব্য এবং প্রশ্ন-উত্তরে তিনি নানা বিষয়ে সাংঘর্ষিক বক্তব্য দেন। পদ–পদবি হারানোর পর গতকাল মসিউর জি এম কাদেরকে হুমকি দিয়েছিলেন।

    বলেছিলেন, তাঁর (কাদের) সঙ্গে ‘রংপুরে দেখা হবে’।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ