• Uncategorized

    স্কুলের মাঠ কেটে পুকুর খনন

      প্রতিনিধি ১ এপ্রিল ২০২৩ , ৯:৩৮:১৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ মিজানুর রহমান সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি

    সিরাজগঞ্জের সলঙ্গা থানার ১ নং আগরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের খেলার মাঠে মাটি কেটে পুকুর খননের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের সাবেক সভাপতির বিরুদ্ধে।বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও স্কুলের শিক্ষকগণের সহযোগিতায় খেলার মাঠের পশ্চিমপাশ থেকে মাটি কেটে পুকুর খননের বিষয়ে নিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

    জানাগেছে,উল্লাপাড়া উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ১নং আগরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে জমি হওয়া সত্বেও স্কুল কমিটির সাবেক সভাপতি ও শিক্ষকগণ স্কুল মাঠে পুকুর খনন করায় এলাকাবাসীর মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
    বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আব্দুল আজিজ সরকার (মকুল) বলেন, বিদ্যালয়টির ভূমিদাতা আমরা। খেলার মাঠটি নিচু থাকায় একপাশ থেকে মাটি কেটে সমান করা হয়েছে।
    আগরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল ওয়াদুদ হেলালীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,পুকুর খননের সময় আমি বাইরে ছিলাম। সাবেক সভাপতি স্লিপ ফান্ডের টাকা দিয়ে স্কুলের কাজ করতে গিয়ে অতিরিক্ত ২০ হাজার টাকা খরচ করে। সে কারণে স্কুল মাঠে পুকুর খনন করে লিজ দিয়ে টাকা তোলার জন্য সে এ কাজ করেছে।
    বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক রাশিদা খাতুন বলেন,ম্যানেজিং কমিটির সাথে আলোচনা করে মাটি কেটে মাঠ ভরাট করা হয়েছে। তবে এব্যাপারে কোন অনুমতি নেয়া হয়নি।
    উল্লাপাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা ছানোয়ার হোসেন বলেন,বিদ্যালয়ের মাঠ কেটে পুকুর খননের বিষয় শুনেছি। সরেজমিনে গিয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ