• ময়মনসিংহ বিভাগ

    স্কুলছাত্রী অপহরণের ১১ দিন পর উদ্ধার

      প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২২ , ৪:১৬:৪৩ প্রিন্ট সংস্করণ

    সরিষাবাড়ী(জামালপুর)প্রতিনিধিঃ

    জামালপুরের সরিষাবাড়ীতে ১০ম শ্রেণি পড়ুয়া এক ছাত্রীকে অপহরনের ১১ দিন পর উদ্ধার করেছে র‍্যাব। গোপালগঞ্জের কাশিয়ানী থেকে অপহরনকারি ইয়ানভীর ইসলাম ইমরান ওরফে উৎসকে (২১) গ্রেফতার করা হয়। গতকাল রোববার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

    র‍্যাব ও পুলিশ সুত্রে জানা যায়, সরিষাবাড়ী সালেমা খাতুন উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেয় ইয়ানভীর ইসলাম ইমরান ওরফে উৎস (২১)। প্রস্তাবে রাজি না হওয়ায় গত ২ ফেব্রুয়ারী বিদ্যালয়ে যাওয়ার পথে ওই ছাত্রীকে অপহরন করে ইয়ানভীর ইসলাম ইমরান।

    পরে তাকে জোরপূর্বক একটি অজ্ঞাত সিএনজিতে উঠিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে সে। পরে ওই ছাত্রীকে নিয়ে অপহরনকারি অজ্ঞাত স্থানে আত্মগোপন করে। এ বিষয়ে ওই ছাত্রীর বাবা মাহফুজুর রহমান পলাশ গত ১০ ফেব্রুয়ারী সরিষাবাড়ী থানায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ এর ৭/৩০ ধারায় একটি মামলা দায়ের করেন।

    পরে নিজস্ব তথ্য প্রযুক্তি ব্যবহার করে র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্প ও র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্প ও সরিষাবাড়ী থানা পুলিশের সমন্বয়ে মামলার ছায়া তদন্ত শুরু করা হয়। গত ১২ ফেব্রুয়ারী দুপুরে গোপালগঞ্জের কাশিয়ানীতে অভিযান চালায় তারা। অভিযানে অপহরণ মামলার প্রধান আসামী ইয়ানভীর ইসলাম ইমরান ওরফে উৎসকে গ্রেফতার করা হয়। এ সময় অপহৃত ওই ছাত্রীকেও উদ্ধার করে র‍্যাব।

    সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের ধোপাদহ গ্রামের মৃত হাতেম গেমরার ছেলে ইয়ানভীর ইসলাম ইমরান।

    মামলার সত্যতা যাচাই করে গ্রেফতারকৃত আসামী ও ভিকটিমকে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক সাইফুল ইসলামের কাছে হস্তান্তর করা হয় বলে জানায় র‍্যাব।

    এ ব্যাপারে জামালপুর র‍্যাব-১৪ এর এএসআই মেজবাহ জানান, গোপালগঞ্জের কাশিয়ানীতে অভিযান চালিয়ে ওই ছাত্রীকে উদ্ধার করা হয়। একই সময় অপহরন মামলার প্রধান আসামীকেও গ্রেফতার করা হয়। পরে ১২ ফেব্রুয়ারী সন্ধ্যায় ওই দুজনকে সরিষাবাড়ী থানায় হস্তান্তর করা হয়।

    এ বিষয়ে মামলার তদন্তকারি কর্মকর্তা উপপরিদর্শক সাইফুল ইসলাম বলেন, গত ১২ ফেব্রুয়ারী গোপালগঞ্জের কাশিয়ানীতে র‍্যাব ও পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে অপহরন মামলার আসামীকে গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করা হয়। পরে একইদিন সন্ধ্যায় সরিষাবাড়ী থানায় তাদেরকে হস্তান্তর করা হয়। রোববার ডাক্তারি পরীক্ষা শেষে ভিকটিমকে তার অভিভাকের কাছে হস্তান্তর করা হয়।

    এ ব্যাপারে সরিষাবাড়ী থানার পরিদর্শক মীর রকিবুল হক বলেন, অপহরন মামলার আসামীকে রোববার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ