• শিক্ষা

    সোহরাওয়ার্দী কলেজে শহীদদের স্বরণে প্রথম পুষ্পস্তবক অর্পণ করেন অধ্যক্ষ

      প্রতিনিধি ২১ ফেব্রুয়ারি ২০২২ , ১২:১৩:১৫ প্রিন্ট সংস্করণ

    জাহাঙ্গীর হোসেন-সোহরাওয়ার্দী কলেজ প্রতিনিধি:

    হৃদয়ে একুশের চেতনা ধারণ করে বিনম্র শ্রদ্ধা, মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঢাবি অধিভুক্ত সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে পালিত হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।আজ সূর্য ওঠার আগেই ভোর থেকে সোহরাওয়ার্দী কলেজ শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে দিবসটির উদযাপণ শুরু হয়।

    ‘একুশ মানে মাথা নত না করা’- এই প্রত্যয়ে ফুলের শ্রদ্ধায় ভরে উঠেছে অত্র কলেজের শহীদ মিনারের বেদী।আজ সারাদিন এভাবেই শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে ভাষা শহীদ ও সংগ্রামীদের স্মরণ করছে অত্র কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা ।শুরুতেই মহান ভাষা আন্দোলনের বীরদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন কলেজের অধ্যক্ষ মোঃ মোহসিন কবির।

    এরপর একে একে শ্রদ্ধা নিবেদনে পুষ্পস্তবক অর্পণ করেন সকল বিভাগের বিভাগীয় প্রধান সহ সকল শিক্ষকবৃন্দ।
    তাছাড়া ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান- অত্র কলেজের ছাত্রলীগ সংগঠন, বাঁধন ইউনিট, বিএনসিসি, রোভার স্কাউট, গার্লস গাইড, রেড ক্রিসেন্ট সহ প্রস্তাবিত সাংবাদিক সমিতি।

    শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে অধ্যক্ষ মোঃ মোহসিন কবির বলেন, বর্তমানে যত্র-তত্র ভাষা ব্যবহারে অদক্ষতা এখনো দৃশ্যমান। তাই সকলকে মাতৃভাষার প্রতি আরো যত্নবান হওয়া উচত। এবং ভাষার অপব্যবহার রোদ-কল্পে সরকারকে বলিষ্ঠ পদক্ষেপ নেয়ারও আহবান জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ