• শিক্ষা

    সোহরাওয়ার্দী কলেজে নবীনদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

      প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০২২ , ৪:৪৪:৪৬ প্রিন্ট সংস্করণ

    জাহাঙ্গীর-সোহরাওয়ার্দী কলেজ প্রতিনিধি:

    নবীন শিক্ষার্থীদের আগমনে মুখরিত হয়ে উঠেছে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাস। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হবার পর ৫ ম বারের মত ভর্তি পরীক্ষা এবং যাচাই বাছাই শেষে স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা ইতোমধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করছে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের থেকে তিনটি অনুষদভূক্ত ২০টি বিভাগে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম চলছে। আজ বুধবার (২৩ ফেব্রুয়ারি) কলেজ মিলনায়তনে নবীনদের ওরিয়েন্টেশন ক্লাস উদ্বোধনী কার্যক্রম অনুষ্ঠিত হয়।

    অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আব্দুস ছামাদ। উক্ত অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে ছিলেন কলেজের অধ্যক্ষ মোঃ মোহসিন কবির। ওরিয়েন্টেশন ক্লাস পরিচিতি পর্বে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ এবং বিভাগভিত্তিক শিক্ষকবৃন্দ। নবীনদের শুভেচ্ছা জানিয়ে কলেজের অধ্যক্ষ মোঃ মোহসিন কবির বলেন, “আমাদের এই দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

    আর এই দেশের একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হল সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, যা শত বর্ষের শেষ প্রান্তে দাঁড়িয়ে। তোমরা একাডেমিক শিক্ষার পাশাপাশি সামাজিক সাংস্কৃতিক কারুকলামে দক্ষতা বাড়িয়ে পরিবার, সমাজ । দেশের উন্নয়নে ভূমিকা রাখবে এই প্রত্যাশা রাখি।” সবকিছু ছাপিয়ে নবীন শিক্ষার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ছিল ক্যাম্পাসের আড্ডা দেয়ার স্থানগুলোও।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ