• কৃষি

    সোনালী ফসলে কৃষকদের আহাজারি

      প্রতিনিধি ২০ এপ্রিল ২০২২ , ২:৫২:০০ প্রিন্ট সংস্করণ

    মোঃ রানা আহমেদ-কচুয়া বাগেরহাট প্রতিনিধিঃ

    বাগেরহাট জেলার কচুয়া উপজেলায় শতশত বিঘা ফসলী জমির ফসল বৈশাখী ঝড়ো হাওয়ার কবলে।নষ্ট হওয়ার পথে লক্ষ লক্ষ মেট্রিকটন বোরো ইড়ির ধান। অধ্য ২০ এপ্রিল হঠাৎ পানির অতিরিক্ত চাপ বাড়ায় কচুয়ার বিভিন্ন গ্রামের মাঠের ধান পানির নিচে তলিয়ে যায়।যার ফলে কৃষকদের দুশ্চিন্তা ও বড় ধরনের ক্ষতির আশংকা দেখা দিতে পারে বলে ধারণা করছেন কচুয়া উপজেলার সাধারণত কৃষকেরা।

    সাধারণ কৃষকেরা বলেন,মৌসুমে তাদের পাশে সরকার কে পেলে ও ধানের ন্যায্য মূল্য পেলে তাদের ক্ষতি কিছুটা কাটিয়ে উঠতে পারবো।তারা আরো বলেন আমাদের যখন পানি দরকার তখন ফসলে পানি দিতে পারি না। আর যখন পানির প্রয়োজন নেই তখন পানি আটকানোর ব্যবস্থা থাকলে আমরা বিশাল ক্ষতির হাত থেকে রক্ষা পেতে পারি।

    কারন আমাদের কৃষি কাজের জন্য যে সুইচগেট গুলো আছে তা কার্যত অকায্যকর।তাই আমাদের এই গুরুত্বপূর্ণ কাজগুলো সরকার নজরদারিতে রাখলে আমরা কৃষকেরা লাভবান হতে পারবো এবং সরকারও বড় ধরনের খাদ্যের যোগান পাবে।
    সাধারণ কৃষকগণ ও সচেতন মহল সরকারের সুদৃষ্টি কামনা করেছেন এবং স্থানীয় সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাহায্য সহযোগিতা কামনা করেছেন। যাতে করে প্রতিবছর পানিতে ডুবে ফসলের ক্ষতি হতে তারা স্থায়ীভাবে মুক্তি পেতে পারে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ